• শুক্রবার   ১৮ জুন ২০২১ ||

  • আষাঢ় ৪ ১৪২৮

  • || ০৭ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকিরের গাড়িতে হামলা চেষ্টা ওসমানী হাসপাতালের নার্সরা পাচ্ছেন আড়াই কোটি টাকা সিলেট কালিঘাটে সিসিকের অভিযান সিলেটে ফিরে ঐক্যের আহ্বান হাবিবের বন্ধ ক্লাবে পরীমনিকে নিয়ে যায় অমি, দুই মিনিটের কথা বলে ২ ঘণ্টা সিলেটে মৃত্যুহীন দিনে ৮৪ করোনা রোগী শনাক্ত

ফের ব্যর্থ সাকিব, হারল মোহামেডান

সিলেট সমাচার

প্রকাশিত: ১০ জুন ২০২১  

ফ্রি খেলোয়াড় হিসেবে সাকিব আল হাসানকে দলে টেনে টুর্নামেন্ট শুরুর আগে চমক দেয় মোহামেডান স্পোর্টিং ক্লাব। মাঠের লড়াইয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের শুরুটাও দুর্দান্ত হয় সাদা-কালোদের। প্রথম তিন ম্যাচে টানা তিন জয়। এরপরই পথ হারাল ঐতিহ্যবাহী ক্লাবটি। কিছুতেই ধরা দিচ্ছে না জয়। আজ (বৃহস্পতিবার) লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ৯ উইকেটে হেরেছে মোহামেডান। এটি লিগে তাদের টানা তৃতীয় হার।

ডিপিএলের ষষ্ঠ রাউন্ডে মিরপুরে আগে ব্যাট করে ব্যাটিং বিপর্যয়ে পড়ে মোহামেডান। পরে শুভাগত হোমের ফিফটিতে মান বাঁচলেও দলীয় সংগ্রহ বড় করতে পারেনি সাদাকালো শিবির। সোহাগ গাজী, কাজী অনিকদের বোলিং তোপে আর কোনও ব্যাটসম্যান ২০ রানের কোটাও ছুঁতে পারেননি। ব্যাট হাতে টানা ব্যর্থ মোহামেডান অধিনায়ক সাকিব। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ থেকেই রানের দেখা পাচ্ছেন না। ডিপিএলের ছয় ম্যাচে আজ দ্বিতীয়বারের মতো শূন্য হাতে ফেরেন তিনি।

দুপুর দেড়টায় শুরু হওয়া ম্যাচে মোহামেডানের টপ অর্ডার আর মিডল অর্ডার নিয়ে ছেলেখেলা করেন রূপগঞ্জের বোলাররা। শুরু হয় ওপেনার মাহমুদুল হাসানকে দিয়ে। এদিন রানের খাতা খুলতে পারেননি তিনি। এরপর একে একে ফিরে যান পারভেজ হোসেন ইমন, শামসুর রহমান, সাকিব আল হাসান, নাদিফ চৌধুরী ও ইরফান শুক্কুর।

দলীয় ২৭ রানে ৬ উইকেট হারানোর পর শঙ্কা জেগেছিল টি-টোয়েন্টির দলীয় সর্বনিম্ন রানে গুঁটিয়ে যাওয়ার। পরে সে শঙ্কা উবে যায় শুভাগত ও আবু হায়দার রনির ব্যাটে। একপ্রান্ত আগলে রেখে খেলে ফিফটি তুলে নেন শুভাগত। তিনি ৫২ রানে আউট হলে ভাঙ্গে দুজনের ৬৬ রানের পার্টনারশিপ। ৩২ বলের ইনিংসটি শুভাগত সাজান ৫টি ছয় ও একটি চারের মারে।

Google News গুগল নিউজ-এ ঢাকা পোস্টের সর্বশেষ খবর পেতে ফলো করুন। আবু হায়দার দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান করে আউট হলে কোনোরকম একশোর কোটা পুরণ করা মোহামেডানের ইনিংস থামে ১১৩ রানে। রূপগঞ্জের হয়ে সোহাগ গাজী, মোহাম্মদ শহীদ ও কাজী অনিক ২টি করে উইকেট নেন।

এদিন ব্যাটিংয়ে ব্যর্থ মোহামেডানের বোলাররাও ছিলেন বিবর্ণ। উদ্বোধনী জুটিতেই ৮৯ রান তুলে ফেলেন মেহেদী হাসান মারুফ ও পিনাক ঘোষ। ৪১ রান করে মারুফ আউট হলে ভঙে এই পার্টনারশিপ। এতেও স্বস্তি ফেরেনি মোহামেডান শিবিরে। ততক্ষণে নিশ্চিত হয়ে গেছে দলের পরাজয়।

পরে পিনাক ও সাব্বির রহমানের ব্যাটে ১১ বল হাতে রেখে ৯ উইকেটের জয় পায় লিজেন্ডস অব রূপগঞ্জ। অর্ধশতক হাঁকানো পিনাক ৫১ বলে সমান ৫১ রানে অপরাজিত থাকেন। সাব্বিরের ব্যাট থেকে আসে ১৪ রান। দল তুলে নেয় টানা দ্বিতীয় জয়।

সিলেট সমাচার
সিলেট সমাচার