সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাট-জৈন্তাপুরে ফসলের লক্ষ্যমাত্রা ছাড়িয়ে গেছে দলে এখনো ‘মোশতাকদের’ পদচারণ রয়েছে: এম এ মান্নান সিলেটে বাল্যবিবাহ শূন্যের কোটায় নামাতে কাজ করছেন জেলা প্রশাসক সুনামগঞ্জে কোটি কোটি টাকার কাজে অনিয়ম পথচারীকে বাঁচাতে গিয়ে গুরুতর আহত পুলিশ সদস্য  ওলি-গলিতে গড়ে উঠেছে ভাঙ্গারী ব্যবসা, বাড়ছে চুরি সাতছড়ি উদ্যানে ফটোগ্রাফিক সোসাইটির বৃক্ষরোপন অভিযান
১৩১

ফেঞ্চুগঞ্জে বন্যার আশঙ্কা  চিন্তিত উপজেলা প্রশাসন

সিলেট (ফেঞ্চুগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: ২৮ জুন ২০১৯  

বিগত কিছু দিনের অতি বৃষ্টি ও উজান ঢলের কারণে দ্রুত বৃদ্ধি পাচ্ছে ফেঞ্চুগঞ্জ কুশিয়ারা নদীর পানি। এর মধ্যে গতকাল বৃহস্পতিবার কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পেয়েছে প্রায় ২৩ পয়েন্ট। 

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের গেজ রিডার গিয়াস উদ্দিন মোল্লা জানান, বৃহস্পতিবার কুশিয়ারা নদীর পানি ছিল ৮.৪২ সেন্টিমিটার। আজ শুক্রবার তা ২৩ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৮.৬৪ তে দাঁড়িয়েছে। যা বিপদসীমা কাছাকাছি। কুশিয়ারা নদীর বিপদসীমার মাত্রা ৮.৯১ পয়েন্ট। এ ভাবে পানি বৃদ্ধি হলে আগামী দুই দিনের ভিতরে বিপদসীমা অতিক্রম করবে কুশিয়ারা নদী। দেখা দিবে বন্যা। 

অন্যদিকে বন্যা পরিস্থিতি সামাল দিতে প্রস্তুতি নিচ্ছে ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রশাসন। 

ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জসিম উদ্দিন জানান, কুশিয়ারা নদীর পানি বৃদ্ধির খবর নিচ্ছি। সেই সাথে জনপ্রতিনিধিদের সাথে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। 

ফেঞ্চুগঞ্জ বন্যা আশ্রয় কেন্দ্রগুলোর প্রস্তুত কি না এ প্রশ্নে তিনি বলেন, আমি ফেঞ্চুগঞ্জে নতুন যোগ দিয়েছি। আমি খবর নিচ্ছি ও সরেজমিনে খোঁজ নিব।
 

সিলেট সমাচার
সিলেট সমাচার