• বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||

  • আশ্বিন ১৬ ১৪২৭

  • || ১৩ সফর ১৪৪২

সর্বশেষ:
এইচএসসি-সমমান পরীক্ষার রুটিন প্রকাশ আগামী সপ্তাহে সিলেট বিভাগের আরও ৩৬ জনের করোনা শনাক্ত বাবরি মসজিদ ধ্বংস মামলার সব আসামি খালাস রিফাত হত্যা মামলার রায়, মিন্নিসহ ৬ জনের ফাঁসি আজমিরীগঞ্জে উপজেলা শিক্ষা কর্মকর্তার বিদায় সংবর্ধনা বাংলাদেশ থেকে সরাসরি যুক্তরাষ্ট্রে বিমান চলাচলে চুক্তি স্বাক্ষর
৩৪

প্রেম প্রত্যাখ্যান করতে চান? জেনে রাখুন কিছু সহজ উপায়

সিলেট সমাচার

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২০  

প্রেম সবার জীবনেই আসে। কারো কারো জীবনে একাধিক বারও প্রেমের প্রস্তাব এসে থাকে। তাই বলে কি আর সবাইকে মনে জায়গা দেয়া সম্ভব! তাছাড়া প্রেমে পড়লেও ভুল সম্পর্কের চক্রব্যূহ থেকে বেরিয়ে আসাটা ভীষণ কঠিন।
দেখা যায় এই ভুল সম্পর্ক থেকে বের হয়ে আসার পরিণাম অনেক ক্ষেত্রে মারাত্মক হয়ে দাঁড়ায়। আপনার এমন সিদ্ধান্ত বিপরীতের মানুষটার মনে চরম আঘাত হানতে পারে। তাই প্রেম প্রত্যাখ্যান করার ক্ষেত্রে সঠিক শব্দের চয়ন খুবই গুরুত্বপূর্ণ। চলুন তবে জেনে নেয়া যাক কীভাবে প্রেম প্রত্যাখ্যান করবেন তার কিছু সহজ উপায়-

> প্রথমেই সামনের মানুষটির প্রশংসা করুন। তাকে আগে জানান তিনি কতটা ভালো মানুষ। আর আপনি তাকে কতটা সম্মান করেন। সেই সম্মান দিয়েই বলুন আপনি আর প্রেমের সম্পর্কে থাকতে চান না।

> সত্যের কোনো বিকল্প নেই। আর তা সহজে বলার উপায় সরাসরি বলে দেয়া। তাই কারণটিও সোজাসুজিই বলে দিন। যদি অন্য কারো সঙ্গে সম্পর্কে জড়িয়ে থাকেন। তাও বলে দিন।

আরো পড়ুন: ডিভোর্সির সঙ্গে সংসার পাততে চান? অবশ্যই মাথায় রাখুন এসব বিষয়

> স্পর্শকাতর ক্ষেত্রে আগে বিপরীতের মানুষটিকে বেশ কিছুক্ষণ আলিঙ্গন করুন। তাকে বোঝান আপনি বুঝতে পারছেন তার ব্যথা। কিন্তু তা সত্ত্বেও দু’জনের পথ আলাদা। তাই আপনাকে ভিন্ন পথেই এগোতে হবে।

> কখনো বৃথা আশ্বাস দেবেন না। মানে আপাতত বিষয়টি এখানেই থাক। পরে যদি মনে হয় তাহলে দেখা যাবে। এমন আশ্বাস প্রেম প্রত্যাখ্যান করার ক্ষেত্রে একেবারেই দেয়া উচিত নয়। কারণ তাতে উলটো দিকের মানুষটার মনে একটা আশার বীজ রোপণ করে দেয়া হয়। যা পরবর্তী কালে আরো খারাপে পরিণত হতে পারে।

> কথা যত কম বলা যায় ততই মঙ্গল। বেশি কথা বলতে গিয়ে অপ্রীতিকর কিছু কথা বেরিয়ে যেতে পারে। এতে অশান্তির সৃষ্টি হতে পারে। তাই পারলে স্বল্প কথায় বিচ্ছেদ সারুন।

> বিচ্ছেদের কথা জানানোর পর সদ্য প্রাক্তন হওয়া প্রেমিকের কোনো ছোট্ট আবদারও রাখবেন না। এতে তার মনে মিটমাট হয়ে যাওয়ার আশা থেকে যায়। শেষ মানে শেষ। আর বিষয়টিকে বাড়িয়ে লাভ নেই।

সিলেট সমাচার
সিলেট সমাচার
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর