বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৬ ১৪২৬   ১৩ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাট-জৈন্তাপুরে ফসলের লক্ষ্যমাত্রা ছাড়িয়ে গেছে দলে এখনো ‘মোশতাকদের’ পদচারণ রয়েছে: এম এ মান্নান সিলেটে বাল্যবিবাহ শূন্যের কোটায় নামাতে কাজ করছেন জেলা প্রশাসক সুনামগঞ্জে কোটি কোটি টাকার কাজে অনিয়ম পথচারীকে বাঁচাতে গিয়ে গুরুতর আহত পুলিশ সদস্য  ওলি-গলিতে গড়ে উঠেছে ভাঙ্গারী ব্যবসা, বাড়ছে চুরি সাতছড়ি উদ্যানে ফটোগ্রাফিক সোসাইটির বৃক্ষরোপন অভিযান
৬৯

প্রতিবন্ধী শিশুদের জন্য বিশেষায়িত স্কুলের উদ্বোধন 

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৯  

 


বৃটেনের চ্যারিটি সংস্থা আপাসেন ইন্টারন্যাশনাল ও বিশেষায়িত স্কুল ফিনিক্সের যৌথ উদ্যোগে সিলেটের আম্বরখানায় আনুষ্ঠানিকভাবে চালু হয়েছে ফিনিক্স স্কুল ও আপাসেন ডে সেন্টার। অটিজম এবং শারীরিক ও মানসিক বিকাশে প্রতিবন্ধকতা রয়েছে এমন সব ছেলেমেয়েদের বিশেষায়িত শিক্ষা, প্রশিক্ষণ ও স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে এই উদ্যোগ নেয়া হয়েছে।
 
রবিবার দুপুরে ফিনিক্স স্কুল ও আপাসেন ডে সেন্টার উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।

আনুষ্ঠানিক উদ্বোধন শেষে অতিথিরা ফিনিক্স স্কুল ও আপাসেন ডে সেন্টার ঘুরে দেখেন। এ সময় পরিকল্পনামন্ত্রী বলেন, বিশেষায়িত এই স্কুল ও ডে সেন্টার সমাজের পিছিয়ে পড়া এবং স্পেশাল নিডস রয়েছে এমন সব ছেলেমেয়েদের শারীরিক ও মানসিক বিকাশে ভূমিকা রাখবে।

তিনি বলেন, অটিজম কিংবা প্রতিবন্ধকতা রয়েছে এমন সব বাচ্চাদের দক্ষতা বৃদ্ধিতে এই প্রকল্প একটি আদর্শ উদাহরণ হতে পারে। তিনি বলেন, অটিষ্টিক কোন রোগ নয় বিশেষ অবস্থায় পরিচর্য্যা ও পরিবারের সচেতনতার মাধ্যমে এরা স্বাভাবিক জীবনে ফিরে আসবে। বিশ্বের বিভিন্ন নামকরা ব্যক্তিরা তাদের বিভিন্ন দরনের প্রতিবন্ধকতা পিছনে ফেলে জীবনে সফলতা করে আমাদের দেখিয়ে গেছেন তাদের সফলতার হাত ধরে আমাদের এগিয়ে যেতে হবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার