সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৪ ১৪২৬   ২২ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
বিদেশ থেকে আসা ফোনকলের খরচ কমলো আড়াই বছর পর ১৬ সদস্যের টেস্ট দলে তাসকিন জুড়ী উপজেলায় এডিপির টেন্ডার স্থগিত করলেন প্রকৌশলী কোন বয়সে শিশুর হাতে স্মার্টফোন দেবেন? সিলেটে দেখা মিললো পতঙ্গখেকো ‘সূর্যশিশির’ গ্যালাক্সি এস২০ নিয়ে যে কারণে এত আলোচনা চীনের জন্য মাস্কসহ স্বাস্থ্য সামগ্রী পাঠালেন প্রধানমন্ত্রী
১২৪

পেপার ফোন আনল গুগল!

সিলেট সমাচার

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

দেখতে ভাঁজ করা কতগুলো কাগজের টুকরোর মতনই। এটিকে ফোন হিসেবে বললেও আদৌ কোনো ফোন নয়। বলা হচ্ছে একটি অ্যাপের কথা। যার নাম পেপার ফোন। 

স্মার্টফোনের আসক্তি থেকে মুক্তি দিতেই এই পেপার ফোন এনেছে গুগল। এটির মাধ্যমে স্মার্টফোন ব্যবহার ছাড়াও গুরুত্বপূর্ণ অনেক তথ্য জানা যাবে। নেটিজেনদের মধ্যে এই অ্যাপ নিয়ে শুরু হয়েছে নানা কৌতুহল।

এই অ্যাপটি মার্কিন টেক জায়ান্ট গুগলের ডিজিটাল ওয়েলবিয়িং এক্সপেরিমেন্টস প্রজেক্টের ফসল। এটিকে গুগল বলছে ডিজিটাল ডিটক্স। যদিও এই ফোন দিয়ে সেলফি তোলা যাবে না, কাউকে ফোনও দেয়া যাবে না।

স্মার্টফোন ব্যবহারকারীদের স্ক্রিন টাইম কমিয়ে আনতে অ্যাপটি বুকলেট হিসেবে কাজ করবে। অ্যাপটির মধ্যে দেয়া আছে কন্টাক্ট লিস্ট থেকে শুরু করে নোটবুক, ওয়েদার চ্যানেল, ম্যাপ, ফোটো, ক্যালেন্ডার রিমাইন্ডার ইত্যাদি প্রয়োজনীয় তথ্য।

অ্যাপটি ব্যবহার করে সারা দিনের প্রয়োজনীয় তথ্য স্মার্টফোন থেকে প্রিন্ট করা যাবে। প্রিন্ট করা সেই কাগজটি ভাঁজ করে সঙ্গে নিয়ে ঘোরা যাবে।

অ্যাপ নির্মাতাদের মতে, ‌যারা স্মার্টফোনে অতিরিক্ত সময় কাটাতে চান না আবার প্রযুক্তির সঙ্গেও আপোস করবেন না, তাদের জন্যই এই অ্যাপ।‌ 

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর