সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৪ ১৪২৬   ২২ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
বিদেশ থেকে আসা ফোনকলের খরচ কমলো আড়াই বছর পর ১৬ সদস্যের টেস্ট দলে তাসকিন জুড়ী উপজেলায় এডিপির টেন্ডার স্থগিত করলেন প্রকৌশলী কোন বয়সে শিশুর হাতে স্মার্টফোন দেবেন? সিলেটে দেখা মিললো পতঙ্গখেকো ‘সূর্যশিশির’ গ্যালাক্সি এস২০ নিয়ে যে কারণে এত আলোচনা চীনের জন্য মাস্কসহ স্বাস্থ্য সামগ্রী পাঠালেন প্রধানমন্ত্রী
৪৯০

পাপড়ি শিশুসাহিত্য পাণ্ডুলিপি পুরস্কার পেলেন যারা

সিলেট সমাচার

প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০১৮  

প্রকাশনা প্রতিষ্ঠান পাপড়ির আয়োজনে শিশুসাহিত্য পাণ্ডুলিপি পুরস্কার ২০১৮ ঘোষণা করা হয়েছে। দ্বিতীয়বারের মতো শিশুসাহিত্যের বিভিন্ন শাখায় পুরস্কার প্রদান করছে পাপড়ি।

বছর পুরস্কার পেয়েছেন শিশুতোষ ছড়ায় ফখরুল ইসলাম কল্প, কিশোর গল্পে আরাফাত শাহীন এবং কিশোর উপন্যাসে মুয়াজ বিন এনাম। পাপড়ি প্রকাশ-এর স্বত্ত্বাধিকারী কামরুল আলম জানান, শিশু-কিশোর উপযোগী মৌলিক সাহিত্যকর্ম সৃষ্টি করছেন এরকম তরুণদের উৎসাহ প্রদানের লক্ষ্যে আমাদের আয়োজন ছিল। অনেক ভালো পাণ্ডুলিপি জমা পড়েছিল প্রতিযোগিতায়।

শিশু-কিশোর উপযোগী ৫টি বিভাগে মৌলিক লেখার উপর ৫টি পুরস্কার প্রদানের ঘোষণা দেওয়া হলেও সকল বিভাগে মানসম্পন্ন পাণ্ডুলিপি জমা না হওয়ায় শিশুতোষ ছড়া কিশোর কবিতাকে একটি বিভাগ এবং শিশুতোষ গল্প কিশোর গল্পকে একটি বিভাগ বিবেচনা করে মোট ৩টি বিভাগে ৩টি পান্ডুলিপি নির্বাচন করা হয়েছে।

পাণ্ডুলিপিগুলো সম্পূর্ণরূপে পাপড়ির অর্থায়নে বই আকারে প্রকাশ করা হবে ২০১৯ সালের বইমেলায়। বই প্রকাশের পর এক অনুষ্ঠানের মাধ্যমে লেখকদের ক্রেস্ট, সম্মাননাপত্র লেখক সম্মানী বুঝিয়ে দেয়া হবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর