বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
পরিবহন শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহারের আহ্বান কাদেরের সিলেটে বিআরটিএ কার্যালয়ে আবেদনের হিড়িক সিলেটে হচ্ছে কৃষকদের ‘ডাটাবেজ’ তীব্র শিক্ষক সঙ্কটে সিলেট সরকারি কলেজে ব্যাহত হচ্ছে পাঠদান ৯ দফা দাবিতে সিলেটসহ সারা দেশে ধর্মঘট চলছে
৪৪৭

পাপড়ি শিশুসাহিত্য পাণ্ডুলিপি পুরস্কার পেলেন যারা

প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০১৮  

প্রকাশনা প্রতিষ্ঠান পাপড়ির আয়োজনে শিশুসাহিত্য পাণ্ডুলিপি পুরস্কার ২০১৮ ঘোষণা করা হয়েছে। দ্বিতীয়বারের মতো শিশুসাহিত্যের বিভিন্ন শাখায় পুরস্কার প্রদান করছে পাপড়ি।

বছর পুরস্কার পেয়েছেন শিশুতোষ ছড়ায় ফখরুল ইসলাম কল্প, কিশোর গল্পে আরাফাত শাহীন এবং কিশোর উপন্যাসে মুয়াজ বিন এনাম। পাপড়ি প্রকাশ-এর স্বত্ত্বাধিকারী কামরুল আলম জানান, শিশু-কিশোর উপযোগী মৌলিক সাহিত্যকর্ম সৃষ্টি করছেন এরকম তরুণদের উৎসাহ প্রদানের লক্ষ্যে আমাদের আয়োজন ছিল। অনেক ভালো পাণ্ডুলিপি জমা পড়েছিল প্রতিযোগিতায়।

শিশু-কিশোর উপযোগী ৫টি বিভাগে মৌলিক লেখার উপর ৫টি পুরস্কার প্রদানের ঘোষণা দেওয়া হলেও সকল বিভাগে মানসম্পন্ন পাণ্ডুলিপি জমা না হওয়ায় শিশুতোষ ছড়া কিশোর কবিতাকে একটি বিভাগ এবং শিশুতোষ গল্প কিশোর গল্পকে একটি বিভাগ বিবেচনা করে মোট ৩টি বিভাগে ৩টি পান্ডুলিপি নির্বাচন করা হয়েছে।

পাণ্ডুলিপিগুলো সম্পূর্ণরূপে পাপড়ির অর্থায়নে বই আকারে প্রকাশ করা হবে ২০১৯ সালের বইমেলায়। বই প্রকাশের পর এক অনুষ্ঠানের মাধ্যমে লেখকদের ক্রেস্ট, সম্মাননাপত্র লেখক সম্মানী বুঝিয়ে দেয়া হবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর