বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৭ ১৪২৬   ১৩ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাট-জৈন্তাপুরে ফসলের লক্ষ্যমাত্রা ছাড়িয়ে গেছে দলে এখনো ‘মোশতাকদের’ পদচারণ রয়েছে: এম এ মান্নান সিলেটে বাল্যবিবাহ শূন্যের কোটায় নামাতে কাজ করছেন জেলা প্রশাসক সুনামগঞ্জে কোটি কোটি টাকার কাজে অনিয়ম পথচারীকে বাঁচাতে গিয়ে গুরুতর আহত পুলিশ সদস্য  ওলি-গলিতে গড়ে উঠেছে ভাঙ্গারী ব্যবসা, বাড়ছে চুরি সাতছড়ি উদ্যানে ফটোগ্রাফিক সোসাইটির বৃক্ষরোপন অভিযান
২২

পাকিস্তানের বিপক্ষে নামার আগে নিষিদ্ধ হলেন অজি তারকা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৯  

 


অস্ট্রেলিয়ার তারকা পেসার জেমস প্যাটিনসনকে নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ঘরোয়া ক্রিকেট শেফিল্ড শিল্ডে কুইন্সল্যান্ডের বিপক্ষে ম্যাচে আচরণ বিধি ভাঙার দায়ে শাস্তি পেলেন ভিক্টোরিয়া অঞ্চলের এই ডানহাতি পেসার। কুইন্সল্যান্ডের ক্যামেরন গ্যাননকে উদ্দেশ করে অশোভন উক্তি করায় এ শাস্তি পেলেন তিনি। 

শুক্রবার শেষ হয়েছিল কুইন্সল্যান্ড ও ভিক্টোরিয়ার মধ্যকার ১২তম রাউন্ডের ম্যাচটি। সে ম্যাচে আম্পায়ারের বেশকটি সিদ্ধান্ত এমনিতেই মানতে পারেননি প্যাটিনসন। বিশেষ করে তাকে আউট করে সোয়েপসনের হ্যাট্রিকের কৃতিত্ব। তাই গ্যাননকে অশোভন উক্তি করে বসেন সেদিন। এতে আচরণ বিধির ২.১.৩ ভাঙার দায়ে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন ২৯ বছর বয়সী এ তারকা। 

আম্পায়ার জন ওয়ার্ড ও শন ক্রেইগের দেওয়া রিপোর্টের ভিত্তিতে তাকে এ শাস্তি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষা কমিটির প্রধান শন ক্যারোল জানান, এ জাতীয় অপরাধের জন্য শাস্তির ক্ষেত্রে কোনো ছাড় হবে না। এ দিকে, প্যাটিনসন নিজেও এ ঘটনায় অনুতপ্ত। গত বছরও শেফিল্ড শিল্ডে সাউথ অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার সময় আচরণ বিধির কারণে ম্যাচ ফির পুরোটাই জরিমানা গুণেন প্যাটিনসন। 

এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন অজি অধিনায়ক টিম পেইন। তিনি বলেন, এটা খুব দুঃখজনক। এই আচরণ আমাদের মূল্যবোধের সঙ্গে জড়িত না। জেমস এ ঘটনা থেকে নিশ্চয়ই শিক্ষা নেবে। 

প্যাটিনসনের নিষেধাজ্ঞার কারণে প্রথম টেস্টের একাদশে জায়গা অনেকটাই নিশ্চিত মিচেল স্টার্কের। তার সঙ্গী ছন্দে থাকা প্যাাট কামিন্স ও জশ হ্যাজেলউড। প্যাটিনসন অবশ্য মনে করেন, তিনি এমনিতেই একাদশের বিবেচনায় আসতেন না। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া বদলি খেলোয়াড় হিসেবে কাউকে ডাকেনি।

মাইকেল নেসার দলের সঙ্গে আছেন বলে বাড়তি পেসার নিয়ে মাথা ঘামাচ্ছে না তারা। এ দিকে, প্যাটিনসনের নিষেধাজ্ঞার দিন ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা গুণেছেন স্টিভেন স্মিথ। এর আগে বল টেম্পারিংয়ের ঘটনায় ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন স্মিথ। একই সঙ্গে ২০২০ সালের মার্চ পর্যন্ত দুই বছরের জন্য নেতৃত্ব থেকে নিষিদ্ধ তিনি । 

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর