• বুধবার   ০৩ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

  • || ১১ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
দেশের প্রথম ভার্চুয়াল একনেকে ১৬২৭৬ কোটি খরচে ১০ প্রকল্প অনুমোদন করোনা ২৪ ঘণ্টায় কাড়ল ৩৭ প্রাণ, শনাক্ত সর্বোচ্চ ২৯১১ করোনা এখনো হত‌্যাকারী: বিশ্ব স্বাস্থ্য সংস্থা চিরচেনা রূপে সিলেট সিলেট বিভাগে মোট করোনাভাইরাস শনাক্ত ১০৪০ জনের! লাখাইয়ে ঝড়ের তান্ডবে ৩৭টি ঘরবাড়ি ব্যাপক ক্ষয়ক্ষতি নবীগঞ্জে অবৈধ বালু উত্তোলননের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা শাবির ল্যাবে করোনা শনাক্তের সংখ্যা বাড়ছে! মোহাম্মদ নাসিম আইসিইউতে: শারীরিক অবস্থা স্থিতিশীল রেড, ইয়েলো ও গ্রিন জোনে ভাগ হচ্ছে পুরো দেশ
৬২৬

পরিবার-পরিজন ছেড়ে মানুষের সেবায় বাংলাদেশ সেনাবাহিনী 

সিলেট সমাচার

প্রকাশিত: ২৭ মার্চ ২০২০  

পুরো বিশ্বে করোনাভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়ায় সাধারণ মানুষের মনে দেখা দিয়েছে ভয়। চীনের উহান প্রদেশ থেকে এ ভাইরাসের উৎপত্তি হলেও এখন পর্যন্ত বিশ্বের ১৯৯টি দেশে ছড়িয়ে পড়েছে। 

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশের অবস্থা ভয়াবহ হওয়ার আগেই কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সাধারণ মানুষে মধ্যে যাতে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়তে না পারে এজন্য তিনি প্রত্যেকটি জেলা-উপজেলায় সেনাবাহিনী মোতায়েন করেছেন। 

স্থানীয় প্রশাসনকে সহায়তা করতে নিরালসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। 

পরিবার-পরিজন ছেড়ে দেশের মানুষকে এই ভাইরাসের হাত থেকে রক্ষা করতে এবং সাধারণ মানুষকে সচেতন করতে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা। 

বাংলাদেশ সেনাবাহিনী বিপদের সময় একটি আস্থার প্রতীক। কঠিন মুহূর্তে নিজের কথা না ভেবে, পরিবারের কথা না ভেবে দেশের জন্য কাজ করেছে এবং করছে। 

সেনাবাহিনীর এই পরিশ্রমের উদ্দেশ্যে একটাই যেন, মানুষ থেকে মানুষে এই ভাইরাস যেন না ছাড়িয়ে পড়ে। এজন্য সাধারণ মানুষকে সচতেন করতে এবং নিজ বাস গৃহের ভেতরে থাকতে বিভিন্ন ধরনের নির্দেশনামূলক লেখা সম্বলিত প্লাকার্ড ও ব্যানায় হাতে নিয়ে জনবহুল এলাকায় মানুষকে সচেতন করছে। নিজের জীবন বাজি রেখে দেশ ও দেশের মানুষকে সুস্থ রাখতে তাদের এই নিরালন প্রচেষ্টা। 

করোনা ভাইরাস থেকে পরিবারকে রক্ষায়, সেনাবাহিনীর নির্দেশনা মেনে চলি এবং তাদেরকে সহযোগিতার মাধ্যমে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতন হই।   

আসুন পুরো পৃথিবী এবং দেশে এই দুর্যোগকালীন সময়ে মহান এই বীরদের কথা মেনে চলি। তাদের কাজ থেকে সহযোগিতা নেই এবং তাদেরকেও সর্বাত্মক সহযোগিতা করার মাধ্যমে নিজে ভালো থাকি, অপরকেও ভালো রাখি। 

সিলেট সমাচার
সিলেট সমাচার
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর