• শুক্রবার   ১০ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৬ ১৪২৭

  • || ১৯ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
সিলেটে আরও ২৬ জন করোনা শনাক্ত চুনারুঘাটে তিন শতাধিক মানুষকে খাদ্যসামগ্রী প্রদান বড়লেখায় করোনায় আক্রান্ত ব্যক্তি বাসা থেকে পালিয়েছেন! সিলেট নগরীতে তিনটি স্থানে পশুর হাট বসানোর সিদ্ধান্ত! বর্ষায় আউশ ধান দেখাচ্ছে সোনালী স্বপ্ন সাহারা খাতুনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আ.লীগ নেতা ও সাবেক মন্ত্রী সাহারা খাতুন আর নেই
২৮৯

নেপালে অনুষ্ঠিত এসএ গেমসে আম্পায়ারিংয়ে যাচ্ছেন সিলেটের জহর 

সিলেট সমাচার

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০১৯  

সাউথ এশিয়ান গেমসে (এসএ গেমস) ব্যাডমিন্টন প্রতিযোগিতায় আম্পায়ারিংয়ে যাচ্ছেন সিলেটের জহর চৌধুরী বাবু। একমাত্র অফিসিয়ালি নিয়োজিত বাংলাদেশি আম্পায়ার হিসেবে তিনি এসএ গেমসে আম্পায়ারিং করতে যাচ্ছেন। আজ শুক্রবার সন্ধ্যায় বিমানযোগে নেপালে যাবেন তিনি।

জহর চৌধুরী বাবু জানান, এসএ গেমসে আম্পায়ারিং করতে ৮ ডিসেম্বর পর্যন্ত তিনি নেপালে অবস্থান করবেন। এবার এসএ গেমসে ব্যাডমিন্টনে বিভিন্ন দেশের ২৩ জন আম্পায়ার দায়িত্ব পালন করবেন।
নেপাল থেকে দেশে ফিরে ঢাকায় ইয়ুনেক্স সানরাইজ বাংলাদেশ ইন্টারন্যাশনাল সিরিজেও আম্পায়ারিং করবেন জহর চৌধুরী বাবু।

দীর্ঘ দুই দশক ধরে ব্যাডমিন্টন আম্পায়ারিংয়ে জড়িত সিলেটের জহর চৌধুরী বাবু। এ সময়ে তিনি বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টে আম্পায়ারিং করেছেন। ২০১৮ সালে নেপালের কাঠমন্ডুতে ইয়ুনেক্স সানরাইজ নেপাল ইন্টারন্যাশনাল সিরিজে এবং ২০১৯ সালে নেপালের ভিরাটনগরে প্রেসিডেন্ট কাপ জুনিয়র ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে আম্পায়ারিং করেন তিনি। এছাড়া ২০১৫ সাল থেকে বাংলাদেশে অনুষ্ঠিত সবক’টি ইয়ুনেক্স সানরাইজ ইন্টারন্যাশনাল এবং জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে আম্পায়ারিং করে আসছেন।

বর্তমানে ব্যাডমিন্টন আম্পায়ার এন্ড রেফারিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের ১ম সহসভাপতির দায়িত্ব পালন করছেন জহর চৌধুরী বাবু।

এসএ গেমসের মতো বৃহৎ আসরে আম্পায়ারিংয়ের দায়িত্ব প্রদান করায় বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন, নেপাল জাতীয় ক্রীড়া পরিষদ এবং নেপাল ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

এদিকে, এসএ গেমসে আম্পায়ারিংয়ের দায়িত্ব পাওয়ায় জহর চৌধুরী বাবুকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম নাদেল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম ও কাউন্সিলর আজাদুর রহমান আজাদ।

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট বিভাগের পাঠকপ্রিয় খবর