• শনিবার   ১৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ২ ১৪২৭

  • || ০২ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
আবারও বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি, বন্ধ থাকবে ৩০ জানুয়ারি পর্যন্ত নির্বাচনে সরকার কোনো হস্তক্ষেপ করবে না: কাদের করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে সিলেটের ৭ পৌরসভায় ৪ স্তরের নিরাপত্তা বলয় সিলেটে ৪ ইটভাটাসহ ৬ প্রতিষ্ঠানকে জরিমানা ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্প, নিহত বেড়ে ৩৬ সিলেটে বিনামূল্যে ‘ওয়াইফাই’, মিলছে না সেবা

নুরু কেন বিদেশি দূতাবাসের গোপন বৈঠকে?

সিলেট সমাচার

প্রকাশিত: ৫ মার্চ ২০২০  

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে ঢাকার মার্কিন দূতাবাস, জার্মান দূতাবাসসহ বিভিন্ন দূতাবাসে দেখা গেছে। এসব দূতাবাসে গিয়ে তিনি গোপন বৈঠকে অংশ নিচ্ছেন বলে জানিয়েছে দায়িত্বশীল কয়েকটি সূত্র।

একজন ছাত্র যিনি একটি বিশ্ববিদ্যালয়ের ভিপি, তিনি কেন বিদেশি দূতাবাসে গিয়ে গোপনে বৈঠক করবেন তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

অনুসন্ধানে দেখা যে, মার্কিন দূতাবাসসহ যেসব দূতাবাসে নুরু যাচ্ছেন, সেখানকার কর্মকর্তা-কর্মচারীদের একটা অংশ জামাত ও স্বাধীনতাবিরোধী গোষ্ঠীর এজেন্ট হিসেবে কাজ করছেন। এদেশে শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করুক এটা তারা চায় না। কর্মকর্তা-কর্মচারীদের এই অংশটা দূতাবাসগুলোকে রাষ্ট্রদূতদেরও প্রভাবিত করছেন। তারা বিভিন্ন সময় বিভিন্ন এজেন্ডা বাস্তবায়নের জন্য নির্দিষ্ট কিছু মানুষের সঙ্গে গোপনে বৈঠকে মিলিত হন। নুরুও এখন সেই দলে ঢুকে পড়েছেন বলে জানাচ্ছে কয়েকটি সূত্র।

নুরু মুখে মাস্ক পড়ে গোপনে একটি দূতাবাসে যাচ্ছেন এমন কিছু ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ছবিতে নুরুর সঙ্গে তার কিছু সহযোগীদরেও দেখা গেছে। জানা গেছে, নুরু তাদের বৈঠকের বিষয়টি গোপনে রাখতে বলেছেন।

এ বিষয়ে নুরুকে প্রশ্ন করা হলে তিনি বলেন, কয়েকটি আন্দোলনে নেতৃত্ব দেওয়ার কারণে আমাকে দূতাবাসে আমন্ত্রণ জানানো হয়েছে। তবে শুধু তাকেই কেন আমন্ত্রণ জানানো হলো এবং সেখানে কোনো সেমিনার বা অনুষ্ঠান ছিল কিনা সে বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেননি তিনি।

সিলেট সমাচার
সিলেট সমাচার