• রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৫ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
হবিগঞ্জে বজ্রপাতে ৩ জনের মৃত্যু হবিগঞ্জ করোনা আতঙ্ক: ফুটপাতের খাবারের ব্যবসায় মন্দা বাংলাদেশি সেনাদের নিয়ে গর্ব করা উচিত: অ্যান্তোনিও গুতেরেস জুড়ীতে আরও ২ জনের করোনা শনাক্ত লোভাছড়ায় রাতের আঁধারে পাথর বহন, রাজস্ব ফাঁকি বড়লেখায় করোনায় আক্রান্তদের বাড়ি লকডাউন করলো প্রশাসন স্ত্রীর পর সাবেক মেয়র কামরানও করোনায় আক্রান্ত
৪৮৬৮

নুরু কেন বিদেশি দূতাবাসের গোপন বৈঠকে?

সিলেট সমাচার

প্রকাশিত: ৫ মার্চ ২০২০  

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে ঢাকার মার্কিন দূতাবাস, জার্মান দূতাবাসসহ বিভিন্ন দূতাবাসে দেখা গেছে। এসব দূতাবাসে গিয়ে তিনি গোপন বৈঠকে অংশ নিচ্ছেন বলে জানিয়েছে দায়িত্বশীল কয়েকটি সূত্র।

একজন ছাত্র যিনি একটি বিশ্ববিদ্যালয়ের ভিপি, তিনি কেন বিদেশি দূতাবাসে গিয়ে গোপনে বৈঠক করবেন তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

অনুসন্ধানে দেখা যে, মার্কিন দূতাবাসসহ যেসব দূতাবাসে নুরু যাচ্ছেন, সেখানকার কর্মকর্তা-কর্মচারীদের একটা অংশ জামাত ও স্বাধীনতাবিরোধী গোষ্ঠীর এজেন্ট হিসেবে কাজ করছেন। এদেশে শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করুক এটা তারা চায় না। কর্মকর্তা-কর্মচারীদের এই অংশটা দূতাবাসগুলোকে রাষ্ট্রদূতদেরও প্রভাবিত করছেন। তারা বিভিন্ন সময় বিভিন্ন এজেন্ডা বাস্তবায়নের জন্য নির্দিষ্ট কিছু মানুষের সঙ্গে গোপনে বৈঠকে মিলিত হন। নুরুও এখন সেই দলে ঢুকে পড়েছেন বলে জানাচ্ছে কয়েকটি সূত্র।

নুরু মুখে মাস্ক পড়ে গোপনে একটি দূতাবাসে যাচ্ছেন এমন কিছু ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ছবিতে নুরুর সঙ্গে তার কিছু সহযোগীদরেও দেখা গেছে। জানা গেছে, নুরু তাদের বৈঠকের বিষয়টি গোপনে রাখতে বলেছেন।

এ বিষয়ে নুরুকে প্রশ্ন করা হলে তিনি বলেন, কয়েকটি আন্দোলনে নেতৃত্ব দেওয়ার কারণে আমাকে দূতাবাসে আমন্ত্রণ জানানো হয়েছে। তবে শুধু তাকেই কেন আমন্ত্রণ জানানো হলো এবং সেখানে কোনো সেমিনার বা অনুষ্ঠান ছিল কিনা সে বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেননি তিনি।

সিলেট সমাচার
সিলেট সমাচার
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর