• শুক্রবার   ০৫ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২১ ১৪২৭

  • || ২১ রজব ১৪৪২

সর্বশেষ:
করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী করোনা শনাক্তের হার ঊর্ধ্বমুখী, ২৪ ঘণ্টায় শনাক্ত ৬১৯ বাংলাদেশকে অভিনন্দন জানালেন জাতিসংঘের মহাসচিব মুশতাকের সব রিপোর্টে স্বাভাবিক মৃত্যুর কথা পাওয়া গেছে: স্বরাষ্ট্রমন্ত্রী করোনা যখন পারেনি, আর কেউ থামাতে পারবে না: প্রধানমন্ত্রী এইচ টি ইমাম মারা গেছেন সিরাজগঞ্জে এইচ টি ইমামের প্রথম জানাজা অনুষ্ঠিত সীমান্তে প্রতিটি হত্যাকাণ্ড দুঃখজনক: জয়শঙ্কর

নিয়ম মেনেই আনিস ও হারিছের সাজা মওকুফ হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

সিলেট সমাচার

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২১  

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, নিয়ম মেনেই সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের দুই ভাই আনিস আহমেদ ও হারিছ আহমেদের সাজা 'মওকুফ' করা হয়েছে।

ঢাকার মগবাজারে এক অনুষ্ঠানে যোগদানের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আইন অনুযায়ী যে দণ্ডপ্রাপ্তদের ক্ষমা করার সুযোগ রয়েছে, তা আইনজ্ঞরাও বলেছেন।

তিনি বলেন, "যথাযথ প্রক্রিয়ার মাধ্যেমেই হারিছ ও আনিসের মুক্তির প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এতে গোপনের কিছু নেই।

পুলিশের ওয়ান্টেড তালিকায় হারিছ আহমেদের নাম থেকে যাওয়ার বিষয়ে তিনি বলেন যে কমিউনিকেশন গ্যাপের কারণে হারিছের নাম ও ছবি তালিকাভুক্ত রয়েছে।

জেনারেল আজিজ আহমেদের ভাই আনিস আহমেদ ও হারিছ আহমেদকে নিয়ে সম্প্রতি আল-জাজিরায় এক প্রতিবেদন প্রকাশের পর সেনাবাহিনী জানিয়েছিলো যে সেনাপ্রধানের ভাইয়েরা আগেই মামলা থেকে অব্যাহতি পেয়েছিলেন।

তারা দুজনেই হত্যা মামলার আসামি ছিলেন। আল জাজিরা তাদের প্রতিবেদনে ওই দু'জনকে পলাতক হিসেবে উল্লেখ করেছিলো।

এ বিষয়ে মঙ্গলবার সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদও ঢাকায় আর্মি অ্যাভিয়েশন গ্রুপের একটি অনুষ্ঠান শেষে উপস্থিত সাংবাদিকদের সাথে কথা বলেন।

আল জাজিরার প্রতিবেদনে বিদেশে তার 'পলাতক' ভাইদের সাথে দেখা করা এবং বাংলাদেশে একটি বিয়ের অনুষ্ঠানে তাদের উপস্থিতি সম্পর্কে প্রশ্নের উত্তরে তিনি বলেন, "সেদিন আমার ভাইয়ের বিরুদ্ধে না কোন সাজা ছিল, না তার বিরুদ্ধে কোন মামলা ছিল।"

"তার আগেই যে মামলাটি ছিল তা থেকে তাদের অব্যাহতি দেয়া হয়েছে।"


 

সিলেট সমাচার
সিলেট সমাচার