মঙ্গলবার   ২১ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
সুনামগঞ্জের বীরগাঁওয়ে মিনিবার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন স্বীকৃতি পাচ্ছেন সিলেটের আরো ১৮০ মুক্তিযোদ্ধা শ্রীলঙ্কাকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ শহীদ আসাদ দিবস আজ ফের কমলার চাষ করতে চায় সিলেটের কৃষক ফাস্ট ট্র্যাক প্রকল্পের সংখ্যা বাড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশ
১০

নতুন সাজে সোহাগের ‌‘লাল শাড়ি পরিয়া কন্যা’

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

 


লাল শাড়ি পড়িয়া কন্যা রক্ত আলতা পায়, আমার চোখের জল মিশাইলা নিলানা বিদায়, তুমি ফিরাও চাইলা না একবার চইলা গেলা হায়, জানি আজ রাতে হইবা পরের আর ভাইব না আমায়- এই গানটি শোনেননি এমন শ্রোতা কমই আছে। ২০০৫ সালে বিচ্ছেদী ঘরানার এ গানটি প্রকাশ পেয়েছিল সোহাগের একক ‘রক্ত আলতা পায়’ অ্যালবামে।


সোহাগ জানান, তখন অ্যালবামটি (ফিতা ক্যাসেট) বিক্রি হয়েছে ৩০ লাখের মতো! যা পুরো অডিও ইন্ডাস্ট্রিকে চমকে দিয়েছিল। এই গানটি শ্রোতাদের কাছে আজও সমান জনপ্রিয়। ইউটিউবে খোঁজ করলে গানটির জনপ্রিয়তা এখনো উপলব্ধি করা যায়। তবে সেটি বিচ্ছিন্নভাবে। প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি’র উদ্যোগে সেই গানটি নতুন আবহে আবারো আসছে শ্রোতা-দর্শকদের কাছে।

 
এবার আর অডিও নয়, সঙ্গে রয়েছে হৃদয়ছোঁয়া ভিডিও। পুরো গানটি নতুন করে রেকর্ড করা হয়েছে আধুনিক সংগীতায়োজনে। রেজাউল হোসেনের লেখা গানটির মূল কথা-সুর ঠিক রেখে নতুন সংগীতায়োজন করেছেন আলভী।


এ গানের কথার সূত্র ধরে এর ভিডিও নির্মাণ করেছেন সৈকত রেজা। এতে মডেল হয়েছেন তারেক ও আরিয়ানা জামান। সঙ্গে শিল্পী হিসেবে উপস্থিতি রয়েছে শিল্পী সোহাগেরও।


গানটির প্রসঙ্গে সোহাগ বলেন, ‘লাল শাড়ি পরিয়া কন্যা’ গানটি গেয়েই ১৫ বছর আগে আমি সুপারহিট হই। আজও মঞ্চে উঠলে সবচেয়ে বেশি অনুরোধ পাই এই গানটির। সেই গানটি নতুন করে ফের প্রকাশ পাচ্ছে। বেশ বড় বাজেটের ভিডিও হয়েছে। আমার বিশ্বাস গানটি এবার প্রকাশ পেলে আরো বেশি হিট হবে।


প্রযোজক এসকে সাহেদ আলী পাপ্পু জানান, চলতি মাসের শেষ দিকে গানচিত্রটি প্রকাশ পাচ্ছে সিএমভি’র অফিসিয়াল ইউটিউব চ্যানেলসহ দেশের বিভিন্ন মুঠোফোন প্রতিষ্ঠানের অ্যাপ ও অনলাইন স্ট্রিমিং সাইটগুলোতে।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর