বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
পরিবহন শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহারের আহ্বান কাদেরের সিলেটে বিআরটিএ কার্যালয়ে আবেদনের হিড়িক সিলেটে হচ্ছে কৃষকদের ‘ডাটাবেজ’ তীব্র শিক্ষক সঙ্কটে সিলেট সরকারি কলেজে ব্যাহত হচ্ছে পাঠদান ৯ দফা দাবিতে সিলেটসহ সারা দেশে ধর্মঘট চলছে
৪২৫

নগরীতে সিকৃবির ‘পাঠশালা একুশ’র শীতবস্ত্র বিতরণ

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০১৮  

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন “পাঠশালা একুশ” বিজয় দিবস উপলক্ষে দরিদ্র শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছে।

রোববার (১৬ ডিসেম্বর) রাতে নগরীর কদমতলী রেলস্টেশন এলাকা থেকে শুরু করে ক্বীনব্রীজ সংলগ্ন এলাকা ও শাহজালাল মাজার গেইট এলাকায় পিক আপ ভ্যানে করে শীতবস্ত্র বিতরণ করে এই সংগঠনের তরুণ উদ্যমী কর্মীরা। “মানবতার বাক্স” নামক এক অভিনব পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়ের হলগুলো থেকে বিগত ১৫ দিনব্যাপী কাপড় সংগ্রহ চলে। “আপনার অপ্রয়োজনীয় কাপড়টি এখানে রাখুন, আমরা কারো প্রয়োজনে কাজে লাগাবো” মানবতার বাক্সের এই আহবানে সাড়া দিয়ে প্রচুর পুরনো কাপড় জমা হয়। যা দরিদ্র শীতার্ত মানুষের মাঝে বিতরণ করা হয়।

এ বিষয়ে সংগঠনের সভাপতি শামীম রেজা বলেন,“প্রতিষ্ঠালগ্ন থেকেই পাঠশালা একুশ সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে কাজ করছে। এরই ধারাবাহিকতায় এবারের এই শীতবস্ত্র বিতরণ কর্মসূচী। মূলত সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা নিয়ে কাজ করলেও আমরা মনে করি শিক্ষা যেমন মানুষের একটি মৌলিক অধিকার, তেমনি বস্ত্রের অধিকার ও একটি মৌলিক অধিকার। তাই আমাদের পক্ষ থেকে আমরা সর্বাত্মক চেষ্টা করেছি সমাজের নিপীড়িত শীতার্ত মানুষদের কাছে খানিকটা উষ্ণতার পরশ বুলিয়ে দিতে।”

উল্লেখ্য, পাঠশালা একুশ ২০১২ সালে প্রতিষ্ঠিত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।বিশ্ববিদ্যালয় সংলগ্ন সুবিধাবঞ্চিত শিশুদের ঝরে পড়া রোধ ও তাদের মানসিক ও শারীরিক বিকাশ সাধনে কাজ করে আসছে এই সংগঠনটি।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর