বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

সর্বশেষ:
অবৈধ যানবাহনের বিরুদ্ধে সিলেট-ঢাকা মহাসড়কে অ্যাকশনে পুলিশ সিলেটে ছিনতাই করে ঢাকায় পালিয়ে গিয়েও রক্ষা হলনা কুড়িগ্রাম এক্সপ্রেস’র উদ্বোধন আজ সড়ক ব্যবহারে সবাইকে সচেতন হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
১১৫৫

‘নগদ’ এর ক্যাম্পেইনে অংশ নিয়ে হতে পারেন লাখপতি 

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০১৯  

সরকারি ডাক বিভাগ পরিচালিত মোবাইল ব্যাংকিং সেবা ‘নগদ’ এ লেনদেনে লাখপতি হওয়ার সুযোগ তৈরি হয়েছে গ্রাহকদের জন্য। সেই লক্ষ্যে গত ১ সেপ্টেম্বর ক্যাম্পেইন চালু করে নগদ। 

জানা গেছে, নগদের উদ্যোক্তা পয়েন্ট থেকে প্রতি ২,৫০০ বা তার বেশি টাকা ক্যাশ ইন করলে এবং পরবর্তীতে প্রশ্নের সঠিক উত্তর দিয়ে গ্রাহকরা লাখপতি হওয়ার সুযোগ পাবেন। প্রতি সপ্তাহে কমপক্ষে একজন গ্রাহক জিতে নিতে পারবেন ৫০,০০০ টাকা এবং ১০০,০০০ টাকা। এছাড়া লেনদেনে ভেদে অন্যান্য গ্রাহকরাও পেতে পারেন আর্থিক সুবিধা।

নগদ সংশ্লিষ্ট সূত্র বলছে, দিনের ২৪ ঘণ্টার মধ্যে শুধু ১জন উদ্যোক্তা ও ১জন গ্রাহকের জুটিকে নতুন এই ক্যাম্পেইনের জন্য বিবেচনা করা হবে। যদি ২৪ ঘণ্টায় একজন গ্রাহক একই উদ্যোক্তা পয়েন্ট থেকে একাধিকবার ক্যাশ ইন করেন, তাহলে প্রথমবার ২,৫০০ টাকা বা তার বেশি ক্যাশ ইন এর জন্য সেই উদ্যোক্তা ও গ্রাহক জুটি বিবেচিত হবেন।

গ্রাহক যদি ভিন্ন উদ্যোক্তার নিকট থেকে ক্যাশ ইন করে তবে গ্রাহক প্রাপ্য সুবিধার জন্যে বিবেচিত হবেন। প্রাপ্য আর্থিক সুবিধা ৭২ ঘণ্টা পর প্রদান করা হবে। তবে ক্যাম্পেইন শর্তাবলি প্রয়োজন সাপেক্ষে পরিবর্তন, পরিবর্ধন কিংবা বাতিল করা হবে।
এও জানা গেছে, ক্যাম্পেইন চলাকালীন যদি কোনো গ্রাহক ৫০,০০০ টাকা বা ১০০,০০০ টাকা পেয়ে থাকেন, তাহলে সেই সপ্তাহে তিনি আর ক্যাম্পেইন অফার পাওয়ার জন্য বিবেচিত হবেন না। প্রাপ্য টাকা পেতে গ্রাহককে অবশ্যই তার অ্যাকাউন্টটি চালু রাখতে হবে। গ্রাহকের অ্যাকাউন্ট স্ট্যাটাসজনিত কারণে যদি প্রাপ্য টাকা প্রদান করা সম্ভব না হয়, তাহলে সে গ্রাহক ক্যাম্পেইন চলাকালীন কোনো আয় পাওয়ার অধিকারী হবে না।

নগদ-এর অভ্যন্তরীণ নিয়মাবলী ও প্রযোজ্য আইনকানুনের সাথে সঙ্গতি রক্ষার জন্য অথবা, কোনো ধরণের অপচেষ্টা, অসদুপায় অবলম্বনের কারণে গ্রাহকের লেনদেন প্রক্রিয়ায় কোনরূপ সন্দেহজনক গতিবিধি পরিলক্ষিত হলে, নগদ উক্ত প্রাপ্য বিতরণ বাতিল করবে নগদ কর্তৃপক্ষ। 

এদিকে নগদ এর চালুকৃত লাখপতি ক্যাম্পেইনে গ্রাহকদের সতর্কতা অবলম্বন করতে বলেছে সংস্থাটির কর্তৃপক্ষ। বলা হয়েছে, নিরাপত্তার খাতিরে পুরস্কারের জন্য নির্বাচিত গ্রাহক তার ওয়ান টাইম পাসওয়ার্ড (OTP) কিংবা অ্যাকাউন্টের ব্যক্তিগত পরিচিতি নাম্বার (PIN) যেন কারো সাথে শেয়ার না করেন। শুধুমাত্র ১৬১৬৭ অথবা ০৯৬ ০৯৬ ১৬১৬৭ নাম্বার থেকেই পুরস্কার পাওয়া গ্রাহকদের সঙ্গে যোগাযোগ করবে নগদ কর্তৃপক্ষ। উপরোক্ত নাম্বার দুটো কিংবা অন্য কোন নাম্বার থেকে প্রাপ্ত ফোন কল নিয়ে কোন প্রকার বিভ্রান্তি বা সন্দেহ দেখা দিলে তা নিশ্চিত করার জন্য গ্রাহককে অবশ্যই ফোন কলটি কেটে ১৬১৬৭ অথবা ০৯৬ ০৯৬ ১৬১৬৭ নাম্বারে পুনরায় কল করতে বলা হয়েছে। উপরোক্ত কারণগুলোর জন্য কিংবা তৃতীয় পক্ষের অন্য যে কোন কর্মকাণ্ডের কারণে গ্রাহকের কোন প্রকার ক্ষতি কিংবা লোকসান হলে নগদ কর্তৃপক্ষ দায়ী থাকবে না বলেও নগদ কর্তৃপক্ষ সাফ জানিয়েছে।
 

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর