• শনিবার   ১৯ জুন ২০২১ ||

  • আষাঢ় ৬ ১৪২৮

  • || ০৮ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকিরের গাড়িতে হামলা চেষ্টা ওসমানী হাসপাতালের নার্সরা পাচ্ছেন আড়াই কোটি টাকা সিলেট কালিঘাটে সিসিকের অভিযান সিলেটে ফিরে ঐক্যের আহ্বান হাবিবের বন্ধ ক্লাবে পরীমনিকে নিয়ে যায় অমি, দুই মিনিটের কথা বলে ২ ঘণ্টা সিলেটে মৃত্যুহীন দিনে ৮৪ করোনা রোগী শনাক্ত

দেশে কেউ গৃহহীন থাকবে না : পরিবেশমন্ত্রী

সিলেট সমাচার

প্রকাশিত: ৫ মে ২০২১  

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, দেশের মানুষকে যত প্রকার সহায়তা করা যায়, তার সবই করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালীন ভাতা প্রদানসহ সবধরনের অসহায় জনগোষ্ঠীকে সাহায্য করা হচ্ছে। বীর মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানী ভাতা ২০ হাজার টাকায় উন্নীত করা হয়েছে। বর্তমান সরকার একজন লোককেও গৃহহীন রাখবে না। সবাইকে গৃহ নির্মাণ করে দেওয়া হচ্ছে।
 
মঙ্গলবার (৪ মে) বিকেলে মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় পবিত্র রমজান মাস উপলক্ষে ২৫০টি পরিবারের মধ্যে বড়লেখা ফাউন্ডেশন ইউকে'র উদ্যোগে খাদ্য সহায়তা প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, সরকারের বিভিন্ন উদ্যোগের ফলে করোনাভাইরাসের সংক্রমণ বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে কম।
 
তিনি এ সময় সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা, সংগঠন ও বিত্তবান মানুষকে সমাজের পিছিয়ে পড়া মানুষের দিকে সাহায্যের হাত বাড়ানোর আহ্বান জানান। সেই সঙ্গে নিয়মিত হাত ধোয়া, বাড়ির বাইরে সবাইকে মাস্ক পরিধান এবং সামাজিক দূরত্ব মেনে চলাসহ সকল স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান মন্ত্রী।

বড়লেখা ফাউন্ডেশন ইউকে'র বাংলাদেশ প্রতিনিধি রেজাউল ইসলাম মিন্টুর সভাপতিত্বে এবং আমজাদ হোসেন পাপলু ও শিমুল চৌধুরীর যৌথ সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, চ্যানেল এস ইউকে’র হেড অব নিউজ (মৌলভীবাজার) খালেদ চৌধুরী, মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য আবু আহমদ হামিদুর রহমান শিপলু, বড়লেখা ফাউন্ডেশন ইউকে'র প্রধান সমন্বয়কারী ও প্রতিষ্ঠাতা সদস্য সাংবাদিক কায়ছারুল ইসলাম সুমন, পৌর কাউন্সিলর কবির আহমদ প্রমুখ।

প্রসঙ্গত, অনুষ্ঠানে ২৫০টি অসহায় পরিবারকে চাল, ডাল, আলু, তেল ও সেমাইসহ নগদ ১ হাজার টাকা করে দেওয়া হয়। 

সিলেট সমাচার
সিলেট সমাচার