সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৪ ১৪২৬   ২২ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
বিদেশ থেকে আসা ফোনকলের খরচ কমলো আড়াই বছর পর ১৬ সদস্যের টেস্ট দলে তাসকিন জুড়ী উপজেলায় এডিপির টেন্ডার স্থগিত করলেন প্রকৌশলী কোন বয়সে শিশুর হাতে স্মার্টফোন দেবেন? সিলেটে দেখা মিললো পতঙ্গখেকো ‘সূর্যশিশির’ গ্যালাক্সি এস২০ নিয়ে যে কারণে এত আলোচনা চীনের জন্য মাস্কসহ স্বাস্থ্য সামগ্রী পাঠালেন প্রধানমন্ত্রী
১০৪

দুদকের মামলায় এক ব্যক্তির জরিমানা ও  কারাদণ্ড 

সিলেট সমাচার

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  

প্রয়োজনীয় তথ্য সরবরাহ না করার অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর দায়ের করা একটি মামলায় জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাকে ৬ মাসের কারাদণ্ডাদেশ প্রদান করা হয়েছে। আজ মঙ্গলবার দুদক, সিলেটের উপ-পরিচালক রেবা হালদার এই জরিমানা ও দন্ডাদেশ দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দুদক, সিলেটের উপ-পরিচালক নূর-ই-আলম। তিনি জানান, সুব্রত চক্রবর্তী জুয়েলের বিরুদ্ধে দুর্নীতির অনুসন্ধান শুরু করেছিল দুদক। এজন্য তাকে প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করতে নোটিশ করা হয়। একাধিকবার নোটিশের পরও তিনি প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করেননি। এর ফলে নগরীর কোতোয়ালী থানায় মামলা করে দুদক (মামলা নং-১/১/৯/২০১৬)। ওই মামলায় আজ রায় ঘোষণা করা হয়।

নূর-ই-আলম জানান, রায়ে সুব্রত চক্রবর্তীকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের কারাদ- প্রদান করা হয়। রায় ঘোষণার সময় তিনি উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সুব্রত চক্রবর্তী জুয়েল বলেন, ‘দুনীতির অভিযোগে যে মূল মামলা ছিল, সেটি নিষ্পত্তি হয়ে গেছে। ওই মামলায় যে কাগজপত্র দুদক চেয়েছিল, তা আমার কাছে ছিল না। তাই দিতে পারিনি।’

তিনি বলেন, ‘মামলার রায়ের বিরুদ্ধে আমি আপিল করবো।’
 

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর