মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

সর্বশেষ:
মেট্রোরেলের জন্য পুলিশের আলাদা ইউনিট গঠনের নির্দেশ প্রধানমন্ত্রীর সিলেটে ঝাড়ু হাতে ৩ ব্রিটিশ এমপি হাওরাঞ্চলে বর্গা যাচ্ছে না জমি আমি অনুতপ্ত, ক্ষমাপ্রার্থী: রাব্বানী টি-টোয়েন্টি দলে বড় রদবদল প্রবাসীদের এনআইডি পেতে সহায়তা করবে পররাষ্ট্র মন্ত্রণালয় ন্যায্যমূল্যে খোলা বাজারে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু সোমবার ছাত্রলীগের ভাবমূর্তি ফেরাতে চান নতুন নেতারা
১৫

দুদকের মামলায় এক ব্যক্তির জরিমানা ও  কারাদণ্ড 

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  

প্রয়োজনীয় তথ্য সরবরাহ না করার অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর দায়ের করা একটি মামলায় জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাকে ৬ মাসের কারাদণ্ডাদেশ প্রদান করা হয়েছে। আজ মঙ্গলবার দুদক, সিলেটের উপ-পরিচালক রেবা হালদার এই জরিমানা ও দন্ডাদেশ দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দুদক, সিলেটের উপ-পরিচালক নূর-ই-আলম। তিনি জানান, সুব্রত চক্রবর্তী জুয়েলের বিরুদ্ধে দুর্নীতির অনুসন্ধান শুরু করেছিল দুদক। এজন্য তাকে প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করতে নোটিশ করা হয়। একাধিকবার নোটিশের পরও তিনি প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করেননি। এর ফলে নগরীর কোতোয়ালী থানায় মামলা করে দুদক (মামলা নং-১/১/৯/২০১৬)। ওই মামলায় আজ রায় ঘোষণা করা হয়।

নূর-ই-আলম জানান, রায়ে সুব্রত চক্রবর্তীকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের কারাদ- প্রদান করা হয়। রায় ঘোষণার সময় তিনি উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সুব্রত চক্রবর্তী জুয়েল বলেন, ‘দুনীতির অভিযোগে যে মূল মামলা ছিল, সেটি নিষ্পত্তি হয়ে গেছে। ওই মামলায় যে কাগজপত্র দুদক চেয়েছিল, তা আমার কাছে ছিল না। তাই দিতে পারিনি।’

তিনি বলেন, ‘মামলার রায়ের বিরুদ্ধে আমি আপিল করবো।’
 

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর