শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
সড়কের কার্পেট তুলে অভিনব প্রতিবাদ আদালতের নির্দেশ অমান্য করে ভবন নির্মাণের অভিযোগ অর্ধকোটি টাকার গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা! বিয়ানীবাজার আ. লীগের নতুন নেতৃত্ব হবিগঞ্জে বেড়েই চলছে পেঁয়াজের দাম  
১১২

দলের সম্মান বাঁচাতে সিলেট নেতাদের ম্যানেজ করছে মির্জা ফখরুল 

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

 


দায়িত্বশীল নেতৃবৃন্দের অগোচরে সিলেট যুবদল আহ্বায়ক কমিটি অনুমোদন দেয়ায় ক্ষুব্ধ হয়ে দলের সকল ধরণের রাজনীতি থেকে পদত্যাগের সিদ্ধান্ত নেন সিলেট বিএনপির চার প্রভাবশালী নেতা। পদত্যাগ করা নেতারা হলেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিটি মেয়র আরিফুল হক চৌধুরী এবং ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, সহ ক্ষুদ্রঋণ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সামসুজ্জামান।

জান গেছে, ঢাকায় এসে দলের মহাসচিব মির্জা ফখরুলের কাছে পদত্যাগপত্র জমা দিলে তা গ্রহণ করেননি তিনি। তবে এখনও তাদের সিদ্ধান্তে অনড় চার নেতা। তাই ক্ষুব্ধ নেতাদের বুঝিয়ে দলে রাখতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বিশেষ দায়িত্ব দিয়েছেন লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। প্রয়োজনে সিলেট যুবদলের আহ্বায়ক কমিটি বাতিল ও পদত্যাগে আগ্রহী চার নেতাকে যেকোনভাবে ম্যানেজ করে দলের ভাবমূর্তি রক্ষার্থে মির্জা ফখরুলকে বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে। যদি এই অচলাবস্থা দূর করে দলের ভাঙন রোধ করা না যায় তবে অচিরেই দায়িত্বে অবহেলা ও রাজনৈতিক অদূরদর্শিতার জন্য কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবেও বলে হুঁশিয়ারি দিয়েছেন তারেক রহমান।

যুবদলের সৃষ্ট সংকট সমাধানে লন্ডন থেকে তারেক রহমানের কড়া বার্তার বিষয়ে জানতে চাইলে যুক্তরাজ্য বিএনপির সভাপতি আব্দুল মালিক বলেন, সিলেট যুবদলের আহ্বায়ক কমিটি নিয়ে চলমান ঝামেলা চুকিয়ে নিতে প্রয়োজনে ক্ষুব্ধ নেতাদের যেকোনভাবে ম্যানেজ করতে বলা হয়েছে। তারেক রহমান চান- দলের এই দুর্দিনে মেয়র আরিফের মতো পরীক্ষিত ও শক্তিশালী নেতারা দল ছাড়লে সিলেট বিভাগে অচল হয়ে পড়বে বিএনপির রাজনীতি। এছাড়া বড় বড় নেতারা পদত্যাগ করলে সিলেট তৃণমূল বিএনপিতেও এর জোর ধাক্কা লাগবে, তাতে দলবিমুখ হতে পারেন তৃণমূল নেতৃবৃন্দ। ফলে বিভাগীয় ও কেন্দ্রীয় পর্যায়ের মুখ থুবড়ে পড়তে পারে বিএনপি। তাই এসব সমস্যা দ্রুত সমাধানে মির্জা ফখরুলকে বিশেষ ম্যাসেজ দিয়েছেন তারেক।

তিনি আরো বলেন, প্রয়োজনে ক্ষুব্ধ সিলেট নেতাদের সাথে বৈঠক করে তাদের পদত্যাগপত্র ফিরিয়ে নিতেও কাজ করতে নির্দেশনা দেয়া হয়েছে। একজন ব্যবসায়ী নেতার ইন্ধনে নাকি যুবদলের এই কমিটির অনুমোদন দেয়া হয়েছে এবং এই সকল বিষয়ে পুরোটাই জেনেছেন তারেক। বিরোধী দলে থেকেও পদবাণিজ্য ও মনোনয়ন বাণিজ্য করার জন্য ক্ষুব্ধ হয়েছেন তারেক। আর এই সমস্যা সমাধান না হলেও কেন্দ্রীয় নেতাদের অবহেলা ও অদূরদর্শিতার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর