মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

সর্বশেষ:
মেট্রোরেলের জন্য পুলিশের আলাদা ইউনিট গঠনের নির্দেশ প্রধানমন্ত্রীর সিলেটে ঝাড়ু হাতে ৩ ব্রিটিশ এমপি হাওরাঞ্চলে বর্গা যাচ্ছে না জমি আমি অনুতপ্ত, ক্ষমাপ্রার্থী: রাব্বানী টি-টোয়েন্টি দলে বড় রদবদল প্রবাসীদের এনআইডি পেতে সহায়তা করবে পররাষ্ট্র মন্ত্রণালয় ন্যায্যমূল্যে খোলা বাজারে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু সোমবার ছাত্রলীগের ভাবমূর্তি ফেরাতে চান নতুন নেতারা
৮৮

দলের প্রতি অনাস্থা দেখিয়ে পদত্যাগ করলো বিএনপি নেতা!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

 


বিভিন্ন কারণ দেখিয়ে দীর্ঘদিন ধরে বিএনপি থেকে একের পর এক পদত্যাগ করেই যাচ্ছেন তৃণমূল নেতারা। এবার খালেদা মুক্তির আন্দোলনের বদলে মানববন্ধনের মতো স্থূল কর্মসূচির প্রতিবাদে পদত্যাগ করেছেন গাজীপুরের কালীগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক সোলায়মান আলম। একই সাথে তিনি জেলা বিএনপির যুগ্ম সম্পাদক পদ থেকেও পদত্যাগ করেছেন।


রোববার (৮ সেপ্টেম্বর) দুপুরে পদত্যাগের বিষয়টি তিনি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।


যদিও পদত্যাগের বিষয়ে সোলায়মান আলম জানিয়েছেন, শারীরিক অসুস্থতার জন্য তিনি দলীয় কর্মকাণ্ডে সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারছে না বলেই পদত্যাগ করছেন। আগামীতে কোন রাজনৈতিক দলের সঙ্গে সক্রিয়ভাবে অংশগ্রহণ করবেন না বলেও জানান তিনি।


তবে সোলায়মান আলমের অনুসারীদের ভাষ্য অনুযায়ী, তিনি মূলত দলের প্রতি আস্থাশীল না হতে পেরেই বিএনপির রাজনীতি না করার সিদ্ধান্ত নিয়েছেন। কেননা, রাজনীতিতে সক্রিয় থেকে বিগত প্রায় একযুগে লাভের লাভ কিছুই হয়নি। বরং বিভিন্নভাবে অর্থদণ্ড গেছে। ঈদের পরে আন্দোলন নিয়ে কিছুটা আশাবাদী হয়ে বসে থাকলেও আন্দোলন করতে শীত পর্যন্ত সময় নিয়ে মানববন্ধনের মতো লোক-হাসানো কর্মসূচি দিচ্ছে বিএনপি। এমন প্রেক্ষাপটে দল করার থেকে দল না করা অনেক ভালো বলে মনে করছেন তিনি। তিনি এখন নিজের ব্যবসা-বাণিজ্যের দিকে মনযোগী হতেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলেও জানা গেছে।


এ প্রসঙ্গে মূল ঘটনা জানতে জেলা বিএনপির সভাপতি এ কে এম ফজলুল হক মিলনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, তিনি মিটিং এ আছেন। এমনকি এ ব্যাপারে সোলায়মান আলম সাহেবের সাথে কথা বলতে বলে তিনি ফোন কেটে দেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর