• বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৭

  • || ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
২৩ সেপ্টেম্বর একসঙ্গে শ্রীলঙ্কা যাবে এইচপি ও জাতীয় দল যেকোনো সোর্স থেকে করোনার ভ্যাকসিন সংগ্রহের তাগিদ অর্থমন্ত্রীর অক্টোবরে হচ্ছে না বাংলাদেশের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ সিলেটের সীমান্ত নদ-নদীর পানিও বাড়ছে শ্রীমঙ্গলে এতিম তিন শিশুকে খাদ্য সহায়তা দিলেন এসপি সুনামগঞ্জে হঠাৎ এখানে-ওখানে জ্বলে ওঠে আগুন স্বাস্থ্যবিধি মেনে সেপ্টেম্বরে এইচএসসি পরীক্ষা
৭২

দক্ষিণ সুরমায় মুক্তিযোদ্ধা পরিবারকে সেনাবাহিনীর বাসস্থান উপহার

সিলেট সমাচার

প্রকাশিত: ২৭ জুলাই ২০২০  

সিলেট সেনানিবাসে ৫২ পদাতিক ব্রিগেডের অদীনস্থ ব্যটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ কামাল পাশা পিএসসি বলেছেন, দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা। আর এই অর্জনে মুক্তিযোদ্ধাদের কল্যাণে প্রয়োজনীয় সবকিছু করার অঙ্গীকার ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বীর মুক্তিযোদ্ধাদের পুনর্বাসনের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ভূমিহীন অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বাসস্থান নির্মাণ প্রকল্প গ্রহণ করা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে সেনাবাহিনী প্রধানের নির্দেশনায় দুঃস্থ গৃহহীন বীর সেনা মুক্তিযোদ্ধা পরিবারকে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক গৃহনির্মাণ করে দেওয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

রবিবার বিকালে দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার ইউনিয়নের সজিদাবাদ গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও (অবঃ) সেনা সৈনিক মৃত মো. হান্নান মিয়া এর পরিবারের নিকট আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ সেনাবাহিনীর কাছ থেকে নতুন ঘরের দলিলপত্র, এরিয়া সদর দপ্তর, সিলেট এর পৃষ্ঠপোষকতায় ও সদর দপ্তর ৫২ পদাতিক ব্রিগেডের ব্যবস্থাপনায় মুজিববর্ষ উপলক্ষে সেনাবাহিনী প্রধানের উপহার হিসেবে মুক্তিযোদ্ধাদের নতুন গৃহনির্মাণ করে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট সেনানিবাসে ৫২ পদাতিক ব্রিগেডের অধিনস্থ পদাতিক ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ কামাল পাশা পিএসসি।

এ সময় মুক্তিযোদ্ধা (অবঃ) মৃত মো. হান্নান মিয়ার মেয়ে রোকসানা বেগম ও রুহুল আমিন রুহেল উপস্থিত ছিলেন। এর আগে প্রধান অতিথি ফলক উন্মোচন করে মোনাজাত করেন।


 

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট বিভাগের পাঠকপ্রিয় খবর