সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
সুনামগঞ্জের বীরগাঁওয়ে মিনিবার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন স্বীকৃতি পাচ্ছেন সিলেটের আরো ১৮০ মুক্তিযোদ্ধা শ্রীলঙ্কাকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ শহীদ আসাদ দিবস আজ ফের কমলার চাষ করতে চায় সিলেটের কৃষক ফাস্ট ট্র্যাক প্রকল্পের সংখ্যা বাড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশ

তিন মাসে তিনবার পাকিস্তানে যাবে বাংলাদেশ দল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

বাংলাদেশের পাকিস্তান সফর তাহলে হচ্ছে? পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আজ সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানিয়েছে, বাংলাদেশ টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি—তিন সংস্করণ খেলতে পাকিস্তান যাচ্ছে।

বাংলাদেশের পাকিস্তান সফরের বিষয়টি ঝুলে ছিল অনেক দিন ধরেই। দুই বোর্ডের পক্ষ থেকে নানা ধরনের বক্তব্য-মন্তব্য শোনা গেছে এত দিন। বিষয়টির সমাধানে আজ দুবাইয়ে আইসিসি সভাপতি শশাঙ্ক মনোহরের ‘মধ্যস্থতায়’ বসেছিলেন বিসিবি ও পিসিবির প্রধান এবং দুই বোর্ডের প্রধান নির্বাহী। পিসিবি জানিয়েছে, এই বৈঠকেই বিসিবির সঙ্গে তারা ঐকমত্যে পৌঁছেছে।

নতুন সিদ্ধান্তে তিন মাসে তিনবার পাকিস্তানে যাবে বাংলাদেশ। প্রথমে হবে তিন ম্যাচ সিরিজের তিনটি টি-টোয়েন্টি। লাহোরে ২৪ থেকে ২৭ জানুয়ারি হবে টি-টোয়েন্টি সিরিজ। টি-টোয়েন্টি খেলে বাংলাদেশ দল ফিরে আসবে। কদিনের বিরতি ফেব্রুয়ারিতে পাকিস্তানে আবার যাবে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে হবে সিরিজের প্রথম টেস্ট, যেটি আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

এক টেস্ট খেলে বাংলাদেশ ফিরে আসবে। টেস্টের মধ্যে এবার যোগ হয়েছে একটি ওয়ানডে। এই ওয়ানডে আর সিরিজের বাকি টেস্ট খেলতে এপ্রিলে আবার পাকিস্তানে যাবে বাংলাদেশ। সফরের একটি ওয়ানডে ও সিরিজের শেষ টেস্ট হবে করাচিতে। ফেব্রুয়ারি-মার্চে হবে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। এ কারণেই টেস্ট সিরিজের মাঝে একটা লম্বা বিরতি পড়েছে বলে জানিয়েছে পিসিবি।

সফরের নতুন সূচি নিয়ে পিসিবি চেয়ারম্যান এহসান মানি বলেছেন, ‘গর্বিত দুটি ক্রিকেট খেলুড়ে দেশ ও খেলাটার বৃহৎ স্বার্থে আমরা একটা আপসে পৌঁছাতে পেরে খুশি।’ এ সিদ্ধান্তের পর মানি আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরকে ধন্যবাদ জানিয়েছেন।

দুবাইয়ের সভায় উপস্থিত থাকা পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন, ‘দুই বোর্ডেরই লাভবান হওয়ার মতো এক সিদ্ধান্ত হয়েছে। সফরটা নিয়ে যে অনিশ্চয়তা ছিল সেটি কেটে যাওয়ায় খুশি। এখন ম্যাচ ভালোভাবে আয়োজনের পরিকল্পনা শুরু করতে পারি। বাংলাদেশ তিনবার পাকিস্তানে আসবে। নিরাপত্তার দিক দিয়ে বাংলাদেশকে সেই স্বচ্ছন্দ দেওয়া হবে যেন তারা মনে করে পাকিস্তান পুরোপুরি নিরাপদ। এটি সব ক্রিকেট খেলুড়ে দেশের জন্য করা হয়।’

পিসিবি জানালেও বিসিবি এখনো আনুষ্ঠানিকভাবে কোনো বিবৃতি দেয়নি। বিসিবির মিডিয়া বিভাগ জানিয়েছে, শিগগির তারা এ বিষয়ে জানাবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর