• শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
শামসুদ্দিন হাসপাতালে দুটি ভেন্টিলেটর দিলেন পররাষ্ট্রমন্ত্রী শনিবার বন্ধ থাকবে শাবির করোনা পরীক্ষার ল্যাব  শাবির ল্যাবে আরও ২২ জনের করোনা শনাক্ত করোনা: আরও সাড়ে ৯ হাজার টন চাল, সোয়া ৬ কোটি টাকা বরাদ্দ কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না: গবেষণা জাতিসংঘ পুরস্কার পেয়েছে ভূমি মন্ত্রণালয় করোনায় মৃত্যু ৮০০ ও শনাক্ত ৬০ হাজার ছাড়ালো সিলেটে নর্থ ইষ্ট মেডিকেলে ৪ দিনে করোনা উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু সিলেটে প্রতিদিনই ভাঙছে রেকর্ড, একদিনে সর্বোচ্চ শনাক্ত ৬০ বিশ্ব পরিবেশ দিবস আজ ‘করোনা প্রমাণ করেছে দুর্যোগ মোকাবিলায় আমরা কতটা শক্তিহীন’
১০২

ঢাকায় আর পড়বেন না আবরারের ছোট ভাই, চলে গেলেন গ্রামের বাড়ি

সিলেট সমাচার

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৯  

 


বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) হত্যাকাণ্ডের শিকার শিক্ষার্থী আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফায়াজ ঢাকায় আর পড়াশোনা করবেন না। এ জন্য ঢাকা কলেজ থেকে ছাড়পত্র নিয়েছেন তিনি। ভর্তি হবেন  কুষ্টিয়া সরকারি কলেজে। সেখানেই তাদের গ্রামের বাড়ি।

 
মঙ্গলবার দুপুরে পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে ঢাকা কলেজ থেকে ছাড়পত্র নেন ফায়াজ। এই কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন তিনি।
আবরারের বাবা বরকত উল্লাহ বলেন, ঢাকা কলেজ থেকে আজকেই ছাড়পত্র নিয়েছি। এখনো কিছু আনুষঙ্গিক কাজ বাকি আছে। সব আনুষ্ঠানিকতা শেষে ৩-৪ দিনের মধ্যে ফায়াজকে কুষ্টিয়া সরকারি কলেজে ভর্তি করা হবে।

 
কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ কাজী মনজুর কাদির বলেন, আমি বিষয়টি সম্পর্কে অবগত। এরইমধ্যে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের সঙ্গে আমার  কথা হয়েছে। আবরার ফায়াজকে কুষ্টিয়া সরকারি কলেজের বিজ্ঞান বিভাগে ভর্তি নেয়া হবে।


আবরারকে দাফন করার দিন ফায়াজ গণমাধ্যমকর্মীদের বলেছিলেন, আর যাওয়া হবে না ঢাকা। ঢাকাতে আমাকে নিয়ে গিয়েছিল আমার ভাই। আমার ভাইয়া চাইতো আমি ওখানে থাকি। ভাইয়া নেই, সেখানে এখন আমি কীভাবে থাকবো।


বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীদের নির্যাতনে গত ৬ অক্টোবর নিহত হয় তড়িৎ কৌশল বিভাগের ছাত্র আবরার। এরপর থেকে শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল এখন বুয়েট। এ ঘটনায় ছাত্রলীগ এরই মধ্যে ১১ জনকে সংগঠন থেকে বহিষ্কার করেছে। হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে ১৯ জনকে গ্রেফতার করেছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর