মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৪ ১৪২৬   ২১ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
লিফট ছিঁড়ে পড়লেন আমীর খসরুসহ বিএনপি নেতারা টমেটো চাষে স্বাবলম্বী হচ্ছেন কমলগঞ্জে কৃষকরা! ২ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে পিঁয়াজ কিনলেন মেয়র আরিফ সিলেটে মহানগরীর ৩টি স্থানে বিক্রি হচ্ছে টিসিবির পেঁয়াজ
৭২

ঢাকায় আর পড়বেন না আবরারের ছোট ভাই, চলে গেলেন গ্রামের বাড়ি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৯  

 


বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) হত্যাকাণ্ডের শিকার শিক্ষার্থী আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফায়াজ ঢাকায় আর পড়াশোনা করবেন না। এ জন্য ঢাকা কলেজ থেকে ছাড়পত্র নিয়েছেন তিনি। ভর্তি হবেন  কুষ্টিয়া সরকারি কলেজে। সেখানেই তাদের গ্রামের বাড়ি।

 
মঙ্গলবার দুপুরে পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে ঢাকা কলেজ থেকে ছাড়পত্র নেন ফায়াজ। এই কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন তিনি।
আবরারের বাবা বরকত উল্লাহ বলেন, ঢাকা কলেজ থেকে আজকেই ছাড়পত্র নিয়েছি। এখনো কিছু আনুষঙ্গিক কাজ বাকি আছে। সব আনুষ্ঠানিকতা শেষে ৩-৪ দিনের মধ্যে ফায়াজকে কুষ্টিয়া সরকারি কলেজে ভর্তি করা হবে।

 
কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ কাজী মনজুর কাদির বলেন, আমি বিষয়টি সম্পর্কে অবগত। এরইমধ্যে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের সঙ্গে আমার  কথা হয়েছে। আবরার ফায়াজকে কুষ্টিয়া সরকারি কলেজের বিজ্ঞান বিভাগে ভর্তি নেয়া হবে।


আবরারকে দাফন করার দিন ফায়াজ গণমাধ্যমকর্মীদের বলেছিলেন, আর যাওয়া হবে না ঢাকা। ঢাকাতে আমাকে নিয়ে গিয়েছিল আমার ভাই। আমার ভাইয়া চাইতো আমি ওখানে থাকি। ভাইয়া নেই, সেখানে এখন আমি কীভাবে থাকবো।


বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীদের নির্যাতনে গত ৬ অক্টোবর নিহত হয় তড়িৎ কৌশল বিভাগের ছাত্র আবরার। এরপর থেকে শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল এখন বুয়েট। এ ঘটনায় ছাত্রলীগ এরই মধ্যে ১১ জনকে সংগঠন থেকে বহিষ্কার করেছে। হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে ১৯ জনকে গ্রেফতার করেছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর