বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৭ ১৪২৬   ১৪ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাট-জৈন্তাপুরে ফসলের লক্ষ্যমাত্রা ছাড়িয়ে গেছে দলে এখনো ‘মোশতাকদের’ পদচারণ রয়েছে: এম এ মান্নান সিলেটে বাল্যবিবাহ শূন্যের কোটায় নামাতে কাজ করছেন জেলা প্রশাসক সুনামগঞ্জে কোটি কোটি টাকার কাজে অনিয়ম পথচারীকে বাঁচাতে গিয়ে গুরুতর আহত পুলিশ সদস্য  ওলি-গলিতে গড়ে উঠেছে ভাঙ্গারী ব্যবসা, বাড়ছে চুরি সাতছড়ি উদ্যানে ফটোগ্রাফিক সোসাইটির বৃক্ষরোপন অভিযান
২০

ঠোঁটের কালো ভাব ও দাঁতে পড়া দাগ তোলার একমাত্র উপাদান

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০১৯  

ঠোঁটের কালচে ভাব সব সৌন্দর্যকে যেন মাটি করে দেয়। আবার দাঁতের হলদে ভাবও হাসিকে মলিন করে দেয়। বয়সের পাশাপাশি এবং অত্যাধিক সিগারেট সেবন করলে ঠোঁট কালো হয়ে যায় আবার দাঁতও উজ্জ্বলতা হারায়। এর একমাত্র সমাধাণ রয়েছে একটি উপাদানেই।

ঠোঁটের এই কালো ভাব দূর করতে সহায়ক একমাত্র বেকিং সোডা। মধু এবং বেকিং সোডা মিশিয়ে একটি মিশ্রণ তৈরী করুন। প্রতিদিন তিন মিনিট করে তা ঠোঁটে লাগিয়ে রাখুন। তারপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এভাবে রোজ করলে ঠোঁটের কালচেভাব দূর হবে। 

আবার বয়সের কারণে এবং ভাল করে দাঁত না মাজার ফলে খাবার জমে দাঁতে বিভিন্ন দাগের সৃষ্টি হয়। দাঁতের ওপর থেকে এই দাগ তোলার জন্য বেকিং সোডার ভূমিকা অসাধারণ। এক চিমটি বেকিং সোডা নিয়ে তাতে কয়েক ফোঁটা পানি মিশিয়ে নিন। মিশ্রণটি তৈরী করে দাঁতে ঘষতে থাকুন কিছুক্ষণ। পরে ভাল করে ধুয়ে ফেলুন।

সিলেট সমাচার
সিলেট সমাচার