• রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৭

  • || ১৪ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
বীজ ও সার পেলেন ছাতকের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা দক্ষিণ সুনামগঞ্জে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত জগন্নাথপুর বাজারের প্রাচীনতম পুকুরের পরিচ্ছন্নতা শুরু করোনা : ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ ২৬ জন রায়হানের মৃত্যু অতিরিক্ত আঘাতেই

জেল হত্যা দিবসে জৈন্তাপুর উপজেলা আ. লীগের আলোচনা সভা

সিলেট সমাচার

প্রকাশিত: ৩ নভেম্বর ২০২০  

আজ ৩রা নভেম্বর ঐতিহাসিক জেলহত্যা দিবস। জাতির ইতিহাসের অন্যতম বেদনাবিধুর ও কালিমালিপ্ত এক দিন। স্বাধীনতার মাত্র সাড়ে তিন বছরের মধ্যেই ১৯৭৫ সালের ৩নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারের অন্ধকার প্রকৌষ্ঠে বন্দি অবস্থায় ঘাতকের আজ্ঞাতে নিহত হন মুক্তিযুদ্ধ পরিচালনাকারী জাতীয় চার নেতা।
বাংলাদেশ প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, মন্ত্রীসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এ এইচ এম কামরুজ্জামান। সেই থেকে এই দিনটি জেলহত্যা দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

দিবসটি উপলক্ষে জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আজ মঙ্গলবার উপজেলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমদ এর সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক কুতুব উদ্দিন এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহেদ আহমদ, সাংগঠনিক সম্পাদক হানিফ মোহাম্মদ, দপ্তর সম্পাদক হাসিনুল হক হুসনু, উপজেলা মুক্তি যোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন , উপজেলা আওয়ামী লীগের সদস্য সোহেল রানা, বাদশা মিয়া, আবুল হোসেন, চিকনাগুল ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিরিনা বেগম, উপজেলা যুবলীগের সদস্য সুমন আহমদ, আব্দুল কাইয়ুম, মুক্তি যোদ্ধা সন্তান কমান্ড এর সাংগঠনিক সম্পাদক মনির আহমদ, যুবলীগ নেতা আজির উদ্দিন,স্বেচ্ছাসেবক লীগ নেতা রুবেল আহমদ তৌমিক,ছাত্রলীগ নেতা প্রণত দে, তফসিরুল ইসলাম পলাশ, মহতাসিম বিল্লাহ ইমন ও পলক দে প্রমুখ।
 

সিলেট সমাচার
সিলেট সমাচার