• সোমবার   ১৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৯ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
সিলেটের ডেকোরেটার্স মালিকদের প্রণোদনা দাবি সিলেটে প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ ও মানববন্ধন! ধর্মপাশায় করোনা টেস্টের বুথ উদ্বোধন মাধবপুরে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসনের মতবিনিময় সভা কমলগঞ্জ ফার্মাসিস্টের বদলী প্রত্যাহারের দাবিতে মানববন্ধন তৃতীয় দফায় করোনা পরীক্ষা করালেন মাশরাফী
১০৮

জকিগঞ্জে ২ শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ

সিলেট সমাচার

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০১৯  

সারা দেশের মত জকিগঞ্জের আটগ্রাম বাজার এলাকায় সুরমা নদীর তীরে গড়ে উঠা প্রায় ৬৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড। সোমবার সকাল ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত এডিসি রেভিনিউ নাসিরুল্লাহ ও জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

উচ্ছেদ অভিযানে সুরমা নদীর বেড়ি বাঁধের উপর অবৈধভাবে গড়ে উঠা ছোট, বড়, পাকা, আধা-পাঁকা, টিনেরসহ প্রায় ৬৫টি দোকান ঘর বুলডোজার দিয়ে উচ্ছেদ করা হয়।

এ প্রসঙ্গে পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী মো. সেলিম জাহাঙ্গীর জানান, প্রশাসনের নির্দেশে সারা দেশের ন্যায় জকিগঞ্জ উপজেলার আটগ্রাম বাজার এলাকায় সুরমা নদীর তীরে পানি উন্নয়ন বোর্ডের জায়গার উপর স্থাপিত অবৈধ প্রায় ৬৫টি স্থাপনা উচ্ছদ করা হয়েছে। উচ্ছেদ অভিযানের আগে স্থপনা সরিয়ে নিতে নোটিশ দেয়া হয়েছে। উচ্ছেদ অভিযান শেষ হওয়ার পর ঐ জায়গার উপর গাছের চারা রোপন করা হবে।

এ ব্যাপারে জকিগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা বিজন কুমার সিংহ বলেন, প্রশাসনের নির্দেশে সারা দেশের ন্যায় জকিগঞ্জে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের জায়গার উপর স্থাপিত অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম চলছে। দ্রুত সময়ের মধ্যে পানি উন্নয়ন বোর্ডের জায়গার উপর স্থাপিত সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

এদিকে, একই দিনে বিকেলের দিকে সড়ক ও জনপথ বিভাগ উপজেলার শাহগলী বাজারে সড়ক ও জনপথের জায়গার উপর অবৈধভাবে নির্মিত দেড় শতাধিক স্থাপনা বুলডোজার দিয়ে উচ্ছেদ করেছে। এতে সড়ক ও জনপথ বিভাগের সিলেট অফিসের কর্মকর্তারা নেতৃত্ব দেন। উচ্ছেদ অভিযানে অবৈধভাবে গড়ে উঠা ছোট, বড়, পাকা, আধা-পাঁকা, টিনেরসহ প্রায় দেড় শতাধিক দোকান ঘর বুলডোজার দিয়ে উচ্ছেদ করা হয়।

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট বিভাগের পাঠকপ্রিয় খবর