সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
সুনামগঞ্জের বীরগাঁওয়ে মিনিবার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন স্বীকৃতি পাচ্ছেন সিলেটের আরো ১৮০ মুক্তিযোদ্ধা শ্রীলঙ্কাকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ শহীদ আসাদ দিবস আজ ফের কমলার চাষ করতে চায় সিলেটের কৃষক ফাস্ট ট্র্যাক প্রকল্পের সংখ্যা বাড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশ
৭২

জকিগঞ্জে ২ শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ

সিলেট (জকিগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০১৯  

সারা দেশের মত জকিগঞ্জের আটগ্রাম বাজার এলাকায় সুরমা নদীর তীরে গড়ে উঠা প্রায় ৬৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড। সোমবার সকাল ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত এডিসি রেভিনিউ নাসিরুল্লাহ ও জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

উচ্ছেদ অভিযানে সুরমা নদীর বেড়ি বাঁধের উপর অবৈধভাবে গড়ে উঠা ছোট, বড়, পাকা, আধা-পাঁকা, টিনেরসহ প্রায় ৬৫টি দোকান ঘর বুলডোজার দিয়ে উচ্ছেদ করা হয়।

এ প্রসঙ্গে পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী মো. সেলিম জাহাঙ্গীর জানান, প্রশাসনের নির্দেশে সারা দেশের ন্যায় জকিগঞ্জ উপজেলার আটগ্রাম বাজার এলাকায় সুরমা নদীর তীরে পানি উন্নয়ন বোর্ডের জায়গার উপর স্থাপিত অবৈধ প্রায় ৬৫টি স্থাপনা উচ্ছদ করা হয়েছে। উচ্ছেদ অভিযানের আগে স্থপনা সরিয়ে নিতে নোটিশ দেয়া হয়েছে। উচ্ছেদ অভিযান শেষ হওয়ার পর ঐ জায়গার উপর গাছের চারা রোপন করা হবে।

এ ব্যাপারে জকিগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা বিজন কুমার সিংহ বলেন, প্রশাসনের নির্দেশে সারা দেশের ন্যায় জকিগঞ্জে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের জায়গার উপর স্থাপিত অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম চলছে। দ্রুত সময়ের মধ্যে পানি উন্নয়ন বোর্ডের জায়গার উপর স্থাপিত সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

এদিকে, একই দিনে বিকেলের দিকে সড়ক ও জনপথ বিভাগ উপজেলার শাহগলী বাজারে সড়ক ও জনপথের জায়গার উপর অবৈধভাবে নির্মিত দেড় শতাধিক স্থাপনা বুলডোজার দিয়ে উচ্ছেদ করেছে। এতে সড়ক ও জনপথ বিভাগের সিলেট অফিসের কর্মকর্তারা নেতৃত্ব দেন। উচ্ছেদ অভিযানে অবৈধভাবে গড়ে উঠা ছোট, বড়, পাকা, আধা-পাঁকা, টিনেরসহ প্রায় দেড় শতাধিক দোকান ঘর বুলডোজার দিয়ে উচ্ছেদ করা হয়।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর