• রোববার   ১৮ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৫ ১৪২৮

  • || ০৫ রমজান ১৪৪২

সর্বশেষ:
শ্রীমঙ্গলে কঠোরভাবে লকডাউন কার্যকর করতে পুলিশের চেকপোস্ট করোনা: সিলেটে ২৪ ঘন্টায় ২ জনের মৃত্যু করোনা: স্থান সঙ্কুলান হচ্ছে না শামসুদ্দিন হাসপাতালে করোনায় এক দিনে আবারও শতাধিক মৃত্যু জগন্নাথপুরে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় প্রেমিকের আত্মহত্যা! বনানীর কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলো কবরী

‘চুনাপাথরের বাজার দখলের চেষ্টা চালাচ্ছে লাফার্জ’

সিলেট সমাচার

প্রকাশিত: ৩ মার্চ ২০২১  

অবৈধভাবে চুনাপাথর ব্যবসার খোলাবাজার নিয়ন্ত্রণের চেষ্টা করছে বহুজাতিক কোম্পানি লাফার্জ হোলসিম। ভারত থেকে চুনাপাথর এনে তা ক্রাশিং করে খোলাবাজারে বিক্রি করছে প্রতিষ্ঠানটি। অথচ খোলাবাজারে তা বিক্রির কোনো অনুমোদন নেই। এতে সরকারের যে শুধু রাজস্ব ফাঁকি দিচ্ছে তা নয়, সিলেট বিভাগের ৫ শতাধিক ক্রাশার মেশিন ও লক্ষাধিক ব্যবসায়ী-শ্রমিকের পেটে লাথি মারছে লাফার্জ সিমেন্ট কর্তৃপক্ষ।

গতকাল মঙ্গলবার বিকেলে সিলেট জেলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বৃহত্তর সিলেটের চুনাপাথর আমদানী ও ব্যবসার সাথে জড়িত ৩০টি সংগঠনের সমন্বয়ে গঠিত ‘ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ। আগামী ৮ মার্চের মধ্যে লাফার্জ অবৈধ ব্যবসা বন্ধ না করলে ৯ মার্চ থেকে আন্দোলন চলবে বলে ঘোষণা দেন পরিষদের নেতারা।

সংবাদ সম্মেলনে ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক, এফবিসিসিআই’র ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির চেয়ারম্যান আহমদ শাখাওয়াত সেলিম চৌধুরী লিখিত বক্তব্যে উল্লেখ করেন, লাফার্জ সুরমা সিমেন্ট কোম্পানি স্থানীয়দের কর্মসংস্থান সৃষ্টি না করে রুটিরুজি কেড়ে নিচ্ছে। প্রধানমন্ত্রীর রুপকল্প ভিশন ২০৪১-এর সাথে লাফার্জের বর্তমান কর্মকান্ড সাংঘর্ষিক। কোম্পানিটি আর্থিক মোনাফার জন্য দেশ ও দেশের ক্ষুদ্র ব্যবসায়ীদের বিরুদ্ধে অবস্থান নিচ্ছে।

সংবাদ সম্মেলনে ছাতক লাইমস্টোন এন্ড সাপ্লায়ার্স গ্রুপ, তামাবিল কয়লা ও চুনাপাথর আমদানিকারক গ্রুপ, ভোলাগঞ্জ চুনাপাথর আমদানি কারক গ্রুপ, তাহিরপুর কয়লা ও চুনাপাথর আমদানিকারক গ্রুপ, ছাতক পাথর ব্যবসায় সমিতিসহ ৩০টি সংগঠনের প্রতিনিধি ছাড়াও উপস্থিত ছিলেন বসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব আবুল হাসান।
 

সিলেট সমাচার
সিলেট সমাচার