• শনিবার   ১৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩০ ১৪২৭

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
২৩ সেপ্টেম্বর একসঙ্গে শ্রীলঙ্কা যাবে এইচপি ও জাতীয় দল যেকোনো সোর্স থেকে করোনার ভ্যাকসিন সংগ্রহের তাগিদ অর্থমন্ত্রীর অক্টোবরে হচ্ছে না বাংলাদেশের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ সিলেটের সীমান্ত নদ-নদীর পানিও বাড়ছে শ্রীমঙ্গলে এতিম তিন শিশুকে খাদ্য সহায়তা দিলেন এসপি সুনামগঞ্জে হঠাৎ এখানে-ওখানে জ্বলে ওঠে আগুন স্বাস্থ্যবিধি মেনে সেপ্টেম্বরে এইচএসসি পরীক্ষা
৩৮

চীন থেকে সরে যাচ্ছে টিকটকসহ ৫৯ অ্যাপ 

সিলেট সমাচার

প্রকাশিত: ১২ জুলাই ২০২০  

চীনের প্রযুক্তি প্রতিষ্ঠান বাইটড্যান্সের আওতাধীন টিকটকের প্রাতিষ্ঠানিক অবকাঠামোতে বড় পরিবর্তন আনতে যাচ্ছে। সম্প্রতি ভারতে রাষ্ট্রীয় নিরাপত্তায় হুমকি বিবেচনা করে টিকটকসহ ৫৯টি অ্যাপ বন্ধ করে দেশটির সরকার।

বাইটড্যান্সের একজন মুখপাত্র জানান, তাদের নতুন হেডকোয়াটার্স চীনের বাইরে স্থাপনের পরিকল্পনা করছে। টিকটকের বৃহত্তর পাঁচটি অফিস হচ্ছে, যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলস, নিউ ইয়র্ক, লন্ডন, ডাবলিন এবং মুম্বাইতে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্র সরকার জাতীয় নিরাপত্তা ইস্যুতে ইউজারদের গোপনীয়তা রক্ষার্থে টিকটকে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে। তাই ইতোমধ্যে, টিকটক তাদের উৎপত্তি স্থল চীনের বেইজিং শহর থেকে নিজের দূরত্ব বজায় রেখে চলছে।
এদিকে এ সপ্তাহের শুরুতে ট্রাম্প প্রশাসন টিকটক অ্যাপ বন্ধের হুমকি দিয়েছে।

সম্প্রতি টিকটক তার অন্যতম ব্যবসায়িক ঘাঁটি ভারতে নিষিদ্ধ করেছে। এদিকে চীন-ভারত সীমান্তে দুপক্ষের মধ্যে এক সংঘর্ষে ২০ জন ভারতীয় সেনা নিহত হয়। দু পক্ষের উত্তেজনা বিরাজমান অবস্থায় এরকম সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার।

বৃহস্পতিবার (৯ জুলাই) টিকটক নিজের সাফাই হিসেবে একটি রিপোর্ট প্রকাশ করেছে। যেখান তারা জানায়, এপর্যন্ত তাদের প্ল্যাটফর্ম থেকে নীতিমালা ভঙ্গ করেছে এমন চার কোটি ৯০ লাখ ভিডিও মুছে দেওয়া হয়েছে।

সূত্র: গ্যাজেটস নাও

সিলেট সমাচার
সিলেট সমাচার
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর