শনিবার   ২৮ মার্চ ২০২০   চৈত্র ১৪ ১৪২৬   ০৩ শা'বান ১৪৪১

সর্বশেষ:
করোনা ভাইরাস: সিলেটের বিভিন্ন স্থানে সেনাদের টহল  সিলেটেও করোনাভাইরাস পরীক্ষার ল্যাব শনিবার বসছে আরও একটি স্প্যান করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন অকারণে সাধারণ মানুষকে হয়রানি নয়: তথ্যমন্ত্রী মৌলভীবাজারের সাত উপজেলায় হোম কোয়ারেন্টিনে ৫৯৭  সিলেটে নতুন করে কোয়ারেন্টিনে ১০০, মুক্তি ১৬৯ জনের  করোনা বাধা হতে পারেনি তাদের ভালোবাসায় করোনায় নতুন আক্রান্ত ৪, মোট ৪৮: আইইডিসিআর
১৬

চীন থেকে করোনাভাইরাসরোধী কিট ও মাস্ক আসছে

সিলেট সমাচার

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

করোনাভাইরাস মোকাবিলায় চীন থেকে আজ বৃহস্পতিবার বিকেল নাগাদ দ্বিতীয় ধাপে মেডিকেল সরঞ্জাম এসে পৌঁছাচ্ছে। এতে ১০ হাজার টেস্ট কিট, প্রথম সারির ডাক্তারদের জন্য ১০ হাজার পিপিই ও ১ হাজার থার্মোমিটার রয়েছে।

২৬ মার্চ চীন সরকারের একটি বিশেষ উড়োজাহাজে করে এ সরঞ্জামাদি ঢাকায় পৌঁছাবে। বাংলাদেশে চীনা দূতাবাস সূত্রে এসব তথ্য জানা যায়।

চীন দূতাবাস জানায়, চীনের কুনমিং শহর থেকে বিশেষ ফ্লাইটে কিট ও মেডিকেল সরঞ্জাম আসছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এই কিট এসে পৌঁছাবে। বিমানবন্দরে চীন দূতাবাসের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এসব সরঞ্জাম আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের কর্তৃপক্ষকে হস্তান্তর করা হবে।

চীন সরকার করোনাভাইরাস প্রতিরোধে বিশ্বের বিভিন্ন দেশকে চিকিৎসাসামগ্রী সহায়তা দিচ্ছে। এরই অংশ হিসেবে বাংলাদেশে এসব সামগ্রী আসছে। এর আগে প্রথম দফায় চীন বাংলাদেশকে ২ হাজার কিট ও চিকিৎসাসামগ্রী দিয়েছিল।

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর