রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
বুদ্ধিজীবি দিবসে মৌলভীবাজারে আলোচনা সভা সুনামগঞ্জে বুদ্ধিজীবী দিবস পালন সুনামগঞ্জে মহিলা পরিষদের গণসমাবেশ অনুষ্ঠিত গোয়াইনঘাটে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত সিলেটে বই মেলায় কাপড়ের দোকান ! প্রাথমিকে নেয়া হবে ১৮ হাজার শিক্ষক, ২৬ ডিসেম্বরের মধ্যে ফল ‘মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে’
১৫

চালের বাজার তদারকিতে তিন কমিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০১৯  

চালের বাজার স্থিতিশীল রাখতে বাজার তদারকির জন্য তিনটি কমিটি করেছে খাদ্য মন্ত্রণালয়। একই সঙ্গে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে।

চালের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে খাদ্য মন্ত্রণালয়ের উদ্যোগে চাল ব্যবসায়ী ও মিল মালিকদের সঙ্গে বৈঠকসহ বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় বাজার তদারকিতে তিনটি কমিটি গঠন করা হয়েছে। একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। সাধারণ মানুষ চালের দাম নিয়ে কোনো অভিযোগ ও তথ্য থাকলে তা নিয়ন্ত্রণ কক্ষে ফোন করে জানাতে পারবেন। নিয়ন্ত্রণ কক্ষ ও অভিযোগ কেন্দ্রের ফোন নম্বর: ০২-৯৫৪০০২৭ এবং ০১৬৪২-৯৬৭৭২৭।

বাজার তদারক কমিটি ঢাকা মহানগরের বড় বড় পাইকারি বাজার সরেজমিনে পর্যবেক্ষণ করে প্রতিবেদন দেবে। বাজার পরিদর্শন করে দিনের বাজার দর ও আগের দুই দিনের বাজারদর সংগ্রহ করে প্রতিবেদন তৈরি করবে কমিটি। বাজারে চাল ও আটার বিক্রয় মূল্য ও ক্রয়মূল্য সংগ্রহ করে তা খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদপ্তরে পাঠাবে ওই কমিটি।

বাজার তদারকির দায়িত্বে থাকা কমিটিগুলো প্রতিদিন তিনটি করে বাজার পর্যবেক্ষণ করবে। কমিটি-১ এর নেতৃত্বে আছেন সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ মাহবুবুর রহমান। খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো. ফারুক হোসেন কমিটি-২ এবং খাদ্য মন্ত্রণালয়ের উপসচিব নুরুল আলম কমিটি-৩ এর নেতৃত্ব দেবেন। প্রত্যেক কমিটিতে তিনজন করে সদস্য রয়েছেন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কমিটিগুলো বাজার তদারকি চালিয়ে যাবে।

এ ছাড়া জেলা প্রশাসকদের তদারকি কার্যক্রমে সম্পৃক্ত করার সিদ্ধান্ত নিয়েছে খাদ্য মন্ত্রণালয়। পাশাপাশি খাদ্য অধিদপ্তরের আওতাধীন জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের বাজার তদারকি কার্যক্রমে সম্পৃক্ত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সার্বক্ষণিক খাদ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে যোগাযোগ অব্যাহত রাখতে বলা হয়েছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর