শুক্রবার   ১৭ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২১ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
এক বছরে সিলেটের উন্নয়ন কাজের ফিরিস্তি দিলেন পররাষ্ট্রমন্ত্রী বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে নির্বাচনে আসে: দীপু মনি নির্বাচনের তারিখ পরিবর্তনে সরকারের আপত্তি নেই: কাদের প্রথম শিরোপার স্বাদ পেতে আজ মুখোমুখি খুলনা-রাজশাহী ভালো নেই বেদে সম্প্রদায় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু আজ যেভাবে এগুচ্ছে পদ্মাসেতুর সড়কপথ
১৫৪

চলতি মাস থেকেই ই-পাসপোর্ট: পররাষ্ট্রমন্ত্রী 

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, আগামী ১৫ ডিসেম্বর থেকে ই পাসপোর্ট চালু করা হচ্ছে। যার মেয়াদ থাকবে ১০ বছর। প্রবাসীদের সুবিধার জন্য এটি করা হচ্ছে। একই সাথে প্রবাসীদের জন্য বিদেশের মাটিতে দক্ষতা বৃদ্ধির জন্য বিশেষ কোর্স চালু করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুর দেড়টায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য প্রধানকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, প্রবাসীদের সুবিধার জন্য পররাষ্ট্র মন্ত্রনালয়ের মাধ্যমে একটি আ্যাপস চালু করা হচ্ছে। এটির মাধ্যমে ৩৫ ধরণের সেবা পাবেন প্রবাসীরা।

গত ১০ বছর দেশে প্রচুর উন্নয়ন হয়েছে উল্লেখ করে ড. মোমেন বলেন, উন্নয়নের সেই ধারাবাহিক বজায় থাকলে দেশে দরিদ্র মানুষ থাকবে না। এজন্য আগামী নেতৃত্বকে সহযোগীতা করতে হবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর