• বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৬ ১৪২৭

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
করোনামুক্ত পরিকল্পনামন্ত্রী রায়হান হত্যা: নতুন কর্মসূচি দিলো এলাকাবাসী মুজিবনগরকে দৃষ্টিনন্দন করতে ৫৪০ কোটি টাকার প্রকল্প জগন্নাথপুরে দুদিন ব্যাপী ই-নথি প্রশিক্ষণ শুরু সংসদের বিশেষ অধিবেশন বসছে নভেম্বরে তাহিরপুর সীমান্তে পৃথক অভিযানে ভারতীয় মাদকসহ আটক- ১

বিশ্বে বাঙালির পরিচয় বদলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা: এমপি

সিলেট সমাচার

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২০  

ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুর পরশে সব কিছু পাল্টে যাচ্ছে। তিনি উন্নয়নের জাদুকর। যেখানেই হাত দেন সেখানেই সোনা ফলে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার অসাধারণ নেতৃত্বে উন্নয়ন ও অর্জনের মাধ্যমে বিশ্বে বাঙালির পরিচয় বদলে দিয়েছেন।

তিনি বলেন, এক সময় বাংলাদেশ প্রাকৃতিক দুর্যোগের জন্য বিশ্ব গণমাধ্যমে স্থান পেত। সে সময় বাংলাদেশকে বিশ্বের অন্যতম দরিদ্র দেশ বলেও উল্লেখ করা হতো। এখন বাংলাদেশকে আর দরিদ্র দেশ বলার সুযোগ নেই। কারণ এখন বাংলাদেশ নিম্ন-মধ্যম আয়ের দেশ, অল্প কিছু দিনের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

মঙ্গলবার লালমোহন মিডিয়া ক্লাবের উদ্যোগে গুণীজন সংবর্ধনা অনুষ্ঠান ও প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কেক কাটা অনুষ্ঠানে এসব কথা বলেন এমপি শাওন।

তিনি বলেন, লালমোহন ও তজুমদ্দিন উপজেলা ছিল নদী ভাঙনকবলিত এলাকা। এখানে পানিসম্পদমন্ত্রী থাকা সত্ত্বেও বিগত দিনে মেঘনার ভাঙন ঠেকাতে পারেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে আজ নদীভাঙন রোধ হয়েছে। শিক্ষা ব্যবস্থার উন্নয়নে নতুন নতুন কলেজ ও স্কুল প্রতিষ্ঠা করা হয়েছে।

সকাল ১০টায় লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে মিডিয়া ক্লাবের সভাপতি রিপন শানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দিদারুল ইসলাম অরুণ, অতিরিক্ত পুলিশ সুপার মো. রাসেলুর রহমান, চরফ্যাশন সরকারি কলেজের অধ্যক্ষ কায়সার আহমেদ দুলাল, পৌরসভা আওয়ামী লীগের আহ্বায়ক শফিকুল ইসলাম বাদল, ওসি মাকসুদুর রহমান মুরাদ প্রমুখ।

এমপি শাওন পরে লালমোহন নাজিরপুর ও পৌরসভা এলাকায় মুক্ত জলাশয়ে দেশীয় মাছের পোনা অবমুক্ত করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা সুদীপ্ত মিশ্র।

এ সময় এমপি শাওন বলেন, মাছ চাষ বাড়াতে জলাশয়গুলোকে আগের অবস্থায় ফিরিয়ে আনার উদ্যোগ নেয়া হয়েছে। এরই মধ্যে নদ-নদীর ড্রেজিং কাজ শুরু হয়েছে। ড্রেজিং করে পানিপ্রবাহ ও পানির ধারণক্ষমতা বৃদ্ধি করা হবে। যত বেশি পানিপ্রবাহ বাড়বে মাছের উৎপাদনও তত বাড়বে। এতে মানুষের মাছের চাহিদা পূরণ হবে।

সিলেট সমাচার
সিলেট সমাচার