• মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১০ ১৪২৭

  • || ০৮ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
‘লন্ডন লাভ’ সিনেমায় শাকিবের নায়িকা কৌশানি

গোয়াইনঘাটে রেজিস্টার্ড শিশুদের মধ্যে কম্বল বিতরণ

সিলেট সমাচার

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২০  

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুস সাকিব বলেন, আজকের শিশুরাই আগামী দিনের কর্ণধার। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে শিশুদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের কুপ্রভাব থেকে শিশুদের মুক্ত রেখে উন্নত ভবিষ্যৎ গড়তে কাজ করছে সরকার। শিশুদের মানসিক ও সৃজনশীল প্রতিভার বিকাশের পাশাপাশি দুর্নীতি, জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের ছোবল থেকে শিশুদের সুরক্ষা নিশ্চিত করতে হবে।

আজ সোমবার (১৬ নভেম্বর) সকালে ওয়ার্ল্ড ভিশন গোয়াইনঘাট উপজেলার উদ্যোগে পশ্চিম জাফলং উচ্চবিদ্যালয় মিলনায়তনে রেজিস্টার্ড শিশুদের মধ্যে কম্বল বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, প্রতিবন্ধী ও অটিস্টিক শিশুরা সমাজের অবিচ্ছেদ্য অংশ। তাদের সুশিক্ষিত করতে হবে। শিশুদের জন্য নিরাপদ পৃথিবী গড়ে তুলতে হবে। তাদের প্রতি সহিংস আচরণ এবং সব ধরনের নির্যাতন বন্ধ করতে হবে। জাতির পিতার করে যাওয়া শিশু অধিকার আইনের আলোকেই সরকার ২০১১ সালে জাতীয় শিশু নীতিমালা প্রণয়ন করে পাশাপাশি শিশুদের শিক্ষা, খেলাধুলা, শরীরচর্চা, সাংস্কৃতিক চর্চা—সবদিকে যেন তাদের পারদর্শিতা গড়ে ওঠে, সেদিকে সরকারের দৃষ্টি রয়েছে।

পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুস সালামের সভাপতিত্বে ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ গোয়াইনঘাটের স্পন্সরশীপ এন্ড চাইল্ড প্রোটাক্শন অফিসার দীপঙ্কর যেত্রার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম এ মতিন, পশ্চিম জাফলং উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুস শহীদ, ওয়ার্ল্ড ভিশন সিলেট এপি ম্যানেজার মিল্টন সিং,প্রোগ্রাম অফিসার ঝলমল মারিয়া খংস্তিয়া, চিত্ত রঞ্জন বালা, মোহাম্মদ শহীদুল ইসলাম, গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি আব্দুস সালাম, মঞ্জুর আহমদ প্রমুখ। অনুষ্ঠানে ২হাজার ৭শত শিশুদের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

সিলেট সমাচার
সিলেট সমাচার