• শুক্রবার   ০৪ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৭

  • || ১৯ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
অ্যান্টিজেন টেস্ট, প্রস্তুত সিলেট শামসুদ্দিন হাসপাতাল করোনার দ্বিতীয় ঢেউয়ে করণীয় নির্ধারণে সিলেট আসছেন পাটসচিব বিপুল উৎসাহে সিলেটে হাফ ম্যারাথন সম্পন্ন করোনায় আরও ২৪ জনের মৃত্যু, শনাক্ত ২২৫২ করোনায় আক্রান্ত সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ  বসল পদ্মা সেতুর ৪০তম স্প্যান, দৃশ্যমান ছয় কিলোমিটার 

গোয়াইনঘাটে বৃদ্ধের টাকা ছিনতাই, সালিশের নামে প্রহসন

সিলেট সমাচার

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২০  

সিলেটের গোয়াইনঘাট উপজেলার ডৌবাড়ী ইউনিয়নের লাউরকুনি গ্রামের বাসিন্দা আজব আলী(৭০)। স্ত্রী ও অবিবাহিত মেয়েসহ ৩ জনের অভাব অনটনের সংসারে তার বসবাস। নিজের বয়স্ক ভাতা ও মেয়ের ভিক্ষার টাকা দিয়ে চলে সংসার। এ থেকে কিছু টাকা জমিয়ে এবং নিজের একটুকরো জমি বিক্রি করে স্থানীয় নিহাইন বাজারে ৪৫ হাজার টাকা ও নাতিকে সাথে নিয়ে যাচ্ছিলেন একটি গরু কিনতে। স্থানীয় কাপনাখাল পাড়ি দিলে নদীর পাড়ে গাছ কাটারত পার্শ্ববর্তী খলারচটি গ্রামের শরীফ ও রেহান বৃদ্ধকে পথরোধ করে কোথায় যাবেন জানতে চায়।

সহজ-সরল বৃদ্ধ বলেন একটি গরু কিনতে বাজারে যাচ্ছেন। তখনই তারা দুইজন বৃদ্ধের গলা টিপে ধরে এবং জোরপূর্বক তার সাথে থাকা ৪৫,০০০ হাজার টাকা ছিনতাই করে পালায়।অসহায় বৃদ্ধ গ্রামে এসে ওয়ার্ড মেম্বার এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ কে জানান। গ্রামের মুরুব্বি ও ওয়ার্ড মেম্বার বিমল চক্রবর্তী ছিনতাইকারীদের সালিশের আওতায় আনেন। ছিনতাইকারীরা সালিশে না এসে অন্য লোক দিয়ে শুধু তারিখ নেয়।

বৃদ্ধ আইনের আশ্রয় নিতে চাইলে ভয়-ভীতি প্রদর্শন করে। ডৌউবাড়ী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বশির আহমদের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি এ ব্যাপারে কিছু জানি না।

৬ নং লাউরকুনি ওয়ার্ড সদস্য বিমল চক্রবর্তী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এটা বর্তমানে সালিশে আছে তবে অপরাধীরা বারবার তারিখ নিচ্ছে। আসন্ন তারিখে সমাধান না হলে আমরা বৃদ্ধকে আইনি সহায়তা নিতে বলবো ও আমরা সহযোগিতা করবো। অসহায় বৃদ্ধ লোকটি প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার