• শুক্রবার   ০৪ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৭

  • || ১৯ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
অ্যান্টিজেন টেস্ট, প্রস্তুত সিলেট শামসুদ্দিন হাসপাতাল করোনার দ্বিতীয় ঢেউয়ে করণীয় নির্ধারণে সিলেট আসছেন পাটসচিব বিপুল উৎসাহে সিলেটে হাফ ম্যারাথন সম্পন্ন করোনায় আরও ২৪ জনের মৃত্যু, শনাক্ত ২২৫২ করোনায় আক্রান্ত সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ  বসল পদ্মা সেতুর ৪০তম স্প্যান, দৃশ্যমান ছয় কিলোমিটার 

গোয়াইনঘাটে নবান্ন উৎসব ও মাঠ দিবস পালন

সিলেট সমাচার

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২০  

সিলেটের গোয়াইনঘাটের ২নং পশ্চিম জাফলং ইউনিয়নের জয়নগর গ্রামে অনুষ্ঠিত হয়েছে নবান্ন উৎসব ও মাঠ দিবস। এতে সর্বস্তরের এলাকার কৃষকরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে স্থানীয় কৃষকদের বিভিন্ন সমস্যা এবং ফসলের মাঠে পোকার আক্রমণ ও রোগবালাই সম্বন্ধে বিস্তর তথ্য আলোচনায় উঠে আসে।

কৃষকদের ক্ষেতের উৎপাদিত ফসল সহজে ভোক্তার কাছে পৌঁছে দিতে স্থানীয় যোগাযোগ ব্যবস্থার উন্নয়নেও কৃষকরা জনপ্রতিনিধি ও প্রশাসনের সদয় দৃষ্টি আকর্ষণ করেন। উপসহকারী কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল জাবির পরিচালনা এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাজমুস সাকিব এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমেদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার মোঃ সুলতান আলী, ২নং পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম, গোয়াইনঘাট প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মিনহাজ উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমেদ বলেন, বর্তমান সরকার কৃষকের দোরগোড়ায়   সকল সেবা পৌঁছে দিচ্ছে। কৃষক এবং কৃষিতে যে কোন সমস্যা সমাধান এবং জনস্বার্থে  বাস্তব সম্মত যে কোন উদ্যোগ গ্রহণে সরকার আন্তরিক। আমি আপনাদের ইউনিয়নের সন্তান। কৃষক এবং কৃষির উন্নয়নে যে কোনো সমস্যায় আপনারা আমার দ্বারস্থ হবেন। সরকারের পাশাপাশি,উপজেলা পরিষদ এমনকি আমি নিজেও ব্যক্তিগতভাবে আপনাদের সহযোগিতায় পাশে থাকবো। সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুস সাকিব বলেন,বর্তমান সরকার কৃষি ও কৃষক বান্ধব সরকার। কৃষকের যে কোন সমস্যায় সরকার আন্তরিক প্রচেষ্টা নিয়ে কাজ করে যাচ্ছে। আজকের গোয়াইনঘাটের প্রতিটি ইউনিয়নে কৃষিতে বাম্পার ফলনের নজিরও সরকারের কৃষিতে ভালো উদ্যোগ ও প্রচেষ্টার ফসল। কৃষকদের যেকোনো সমস্যায় ভবিষ্যতেও সরকার আন্তরিক হয় কাজ করে যাবে।

পরে সরকারি বরাদ্দের সরবরাহকৃত অত্যাধুনিক কৃষি যন্ত্র কম্বাইন্ড হারভেস্টার মেশিন দিয়ে ধান কাটার মধ্য দিয়ে আমার নবান্ন উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথিসহ অতিথিরা।  

সিলেট সমাচার
সিলেট সমাচার