সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৮ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

সর্বশেষ:
শিশু ও মাতৃমৃত্যু হ্রাসে বাংলাদেশের বলিষ্ঠ সাফল্য অর্জন: হু আবুধাবিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী ভোলাগঞ্জ সাদাপাথর বেড়াতে গিয়ে লাশ হলেন ইমনুর হাওরাঞ্চলে যন্ত্রনির্ভর ধানচাষের লক্ষ্য সরকারের কমবে উৎপাদন ব্যয় দলের ভাবমূর্তি উদ্ধারে পরগাছা দূর করা হবে: কাদের
২৩

গাছের সাথে এ কেমন শত্রুতা!

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

 


বালাগঞ্জ সদর ইউনিয়নের মজলিশপুর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী শেখ এখলাছুর রহমানের বাড়িতে সদ্য রোপন করা প্রায় শতাধিক গাছের চারা কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে।

বাড়ির কেয়ারটেকার মুহিব মিয়া জানান, সপ্তাহ খানেক পুর্বে বিভিন্ন প্রজাতির গাছের চারাগুলো লাগানো হয়েছিল। বুধবার ভোরে দুস্কৃতিকারীরা এগুলো ভেঙে ও উপড়িয়ে ফেলে যায়।

ভোরে ঘুম থেকে ওঠে দেখি ভাঙা ও উপড়ানো গাছগুলো মাটিতে পুঁথ রাখা হয়েছে। বাড়িতে গাছ রোপন করলেই গাছগুলো ভেঙে দেয়া হচ্ছে। বিগত দিন থেকে এপর্যন্ত বেশ কয়েকবার আমাদের রোপন করা গাছ নষ্ট করে দেয়া হয়েছে।

শেখ এখলাছুর রহমানের আত্মীয় আব্দুর রকিব আনু বলেন, আড়ালে থেকে শত্রুতা করে বার বার গাছের চারা নষ্ট করে ক্ষতি সাধন করা হচ্ছে। ভবিষ্যতে এভাবে ক্ষতি করার চেষ্টা করা হলে আমরা আইনের সহযোগীতা নিতে বাধ্য হব।

মজলিশপুর গ্রামের টুনু মিয়া ও জাহাদ মিয়া বলেন, গাছগুলো ভেঙে দেয়ার বিষয়টি আমরা শুনেছি। গাছের তো কোনো দোষ নেই। যে বা যারা এই ঘটনা করেছে তাদের এটা করা ঠিক হয়নি।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর