সোমবার   ২৬ আগস্ট ২০১৯   ভাদ্র ১০ ১৪২৬   ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
শিগগিরই জাপানে জনশক্তি রফতানি করতে চুক্তি সই জামালপুরে নতুন ডিসি ৭৮৯ কোটি টাকার বাজেট পেলো নগরবাসী কাবিন থেকে ‘কুমারী’ শব্দ তুলে দেয়ার নির্দেশ মাত্র তিন দিনে ১০ বছর মেয়াদি পাসপোর্ট!
১০৮৫

গরুর দাম উঠলো  ৪ লাখ টাকা! 

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

 

মৌলভীবাজারের কমলগঞ্জসহ কুলাউড়া উপজেলার বিভিন্ন হাটবাজারে পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে জমতে শুরু করেছে গরু-ছাগলের হাট। বড় আকারের গরু নিয়ে মানুষের আগ্রহেরও যেন কমতি নেই। এ আগ্রহ থেকেই এবার হাটে ওঠার আগেই কয়েকটি গরু নিয়ে শুরু হয়েছে আলোচনার ঝড়। 

এগুলোর মধ্যে অন্যতম হচ্ছে ‘লালুবাঘা’। যেমন নাম, তেমনি তার গায়ের রঙ। উপজেলার হাজীপুর ইউনিয়নের পাবই গ্রামে এক বাড়িতে ৩ বছর আগে জন্ম হয় ‘লালুবাঘা’ নামের এ গরুটির।

ওই বাড়িতে গিয়ে দেখা যায়, গরুর মাথার ওপর ঘুরছে ফ্যান। আদর যত্নের যেন কোনো কমতি নেই লালুবাঘার। লালুবাঘাকে এক নজর দেখতে ও তার গায়ে হাত বুলাতে অনেক লোকই আসছেন।

লালুবাঘার মালিক মো. আব্দুল বারি জানান, ৩ বছর আগে লালুবাঘা গরুটির জন্ম দেয় তার বাসন্তী নামের গাভী। যত্নসহকারে এ গরুটিকে ৩ বছর লালন-পালন করেছি। লালুবাঘার উচ্চতা প্রায় ৫ ফুট, লম্বায় প্রায় ৯ ফুট এবং ওজন ১৭ মণ। এটির দাম চাইছেন ৪ লাখ টাকা।

তিনি জানান, প্রতিদিন ছোলা, গমের ভুসি, খেসারি, ভুট্টা, ধানের কুঁড়া প্রভৃতি খাবার খাওয়াচ্ছেন লালুবাঘাকে।

আব্দুল বারী আরো জানান, লোকজন গরু কিনতে তার বাড়িতে আসছেন। সঠিক দাম না পাওয়ায় বিক্রি করতে পারছেন না। হাটে না নিয়ে বাড়িতেই গরুটি বিক্রি করতে পারলে কিছু কম দামেই বিক্রি করবেন। সাড়ে ৩ লাখ টাকার মতো পেলে তিনি এটি বিক্রি করে দেবেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর