• শুক্রবার   ১৫ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ২ ১৪২৭

  • || ০২ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
আবারও বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি, বন্ধ থাকবে ৩০ জানুয়ারি পর্যন্ত নির্বাচনে সরকার কোনো হস্তক্ষেপ করবে না: কাদের করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে সিলেটের ৭ পৌরসভায় ৪ স্তরের নিরাপত্তা বলয় সিলেটে ৪ ইটভাটাসহ ৬ প্রতিষ্ঠানকে জরিমানা ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্প, নিহত বেড়ে ৩৬ সিলেটে বিনামূল্যে ‘ওয়াইফাই’, মিলছে না সেবা

গত ২৪ ঘণ্টায় শনাক্ত ৭৮৫, মৃত্যু ১৬

সিলেট সমাচার

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২১  

গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬ জন। এনিয়ে সরকারি হিসেবে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন মোট সাত হাজার ৭৩৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ৭৮৫ জন। এর আগে, গত ২ জানুয়ারি ৬৮৪ জন শনাক্ত হয়েছিলেন।

সরকারি হিসেবে, দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে পাঁচ লাখ ২০ হাজার ৬৯০ জনের।

শুক্রবার (৮ জানুয়ারি) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এই তথ্য জানিয়েছে।

একইসময় অর্থাৎ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৩৩ জন। এনিয়ে করোনা থেকে সুস্থ হলেন মোট চার লাখ ৬৫ হাজার ২৭৯ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৬৮টি। এর মধ্যে নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৬৮১টি। এখন পর্যন্ত দেশে করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৩ লাখ ৩১ হাজার ৪৯১টি। তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় হয়েছে ২৬ লাখ ৩০ হাজার ৭৭২টি আর বেসরকারি ব্যবস্থাপনায় হয়েছে সাত লাখ ৭১৯টি।

দেশে বর্তমানে মোট ১৮১টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে। তার মধ্যে আরটি-পিসিআর ১১৪টি, জিন-এক্সপার্ট ২৭টি ও র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষাগার রয়েছে ৪০টি।

গত ২৪ ঘণ্টায় করোনাতে শনাক্তের হার পাঁচ দশমিক ৭৪ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৬৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৬ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৯ শতাংশ।

মারা যাওয়া ১৬ জনের মধ্যে পুরুষ ১৩ জন আর নারী তিন জন। এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন পাঁচ হাজার ৮৮০ জন আর নারী এক হাজার ৮৫৪ জন। শতকরা হিসেবে পুরুষ ৭৬ দশমিক শূন্য তিন শতাংশ আর নারী ২৩ দশমিক ৯৭ শতাংশ।

মৃতদের মধ্যে বয়স বিবেচনায় স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, তাদের মধ্যে ষাটোর্ধ্ব রয়েছেন ১৪ জন, আর ১১ থেকে ২০ বছরের মধ্যে এজন ও ৪১ থেকে ৫০ বছরের মধ্যে রয়েছেন একজন। আবার বিভাগভিত্তিক পর্যালোচনাতে জানানো হয়েছে তাদের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ১২ জন, চট্টগ্রাম বিভাগের দুজন, খুলনা ও ময়মনসিংহ বিভাগের রয়েছেন একজন করে। তারা সবাই হাসপাতালে মারা গিয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ৮৩৩ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ৬২২ জন, চট্টগ্রাম বিভাগে ৯৭ জন, রংপুর বিভাগে ২২ জন, খুলনা বিভাগে ১৩ জন, বরিশাল বিভাগে ১৫ জন, রাজশাহী বিভাগে ৩০ জন, সিলেট বিভাগে ২০ জন ও ময়মনসিংহ বিভাগে রয়েছেন ১৪ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৭০৫ জন আর ছাড় পেয়েছেন ৬৪৪ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ছয় লাখ আট হাজার ৩৫৪ জন আর ছাড় পেয়েছেন পাঁচ লাখ ৬৯ হাজার ৯৪৯ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৮ হাজার ৪০৫ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ১২৮ জন আর ছাড় পেয়েছেন ৯৫ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯৭ হাজার ২৫৩ জন আর ছাড় পেয়েছেন ৮৫ হাজার ৯৬৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১১ হাজার ২৮৯ জন।

সিলেট সমাচার
সিলেট সমাচার