সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
ঢাকার দুই সিটিতে ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি পেছাল এসএসসি পরীক্ষা  সুরমা নদী খনন করার কথা জানালেন পররাষ্ট্রমন্ত্রী   ‘দুর্নীতিবাজ যতই শক্তিশালী হোক কাউকে ছাড় দেওয়া হচ্ছে না’ ফিরলেন তামিম, নতুন মুখ হাসান মাহমুদ যেভাবে দুধ উৎপাদনে বাড়ছে সুনামগঞ্জ জেলার সক্ষমতা
৬৮

ক্যান্সার হাসপাতাল পরিচালকের অবসর সুবিধা স্থগিতের নির্দেশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২০  

জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) জন্য ক্রয় করা অত্যাধুনিক যন্ত্রপাতি ব্যবহারে অনিয়ম তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

স্বাস্থ্য সচিব ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে এই অনিয়ম তদন্ত করে ৩০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে আদালত আইসিইউ’র যন্ত্রপাতি ব্যবহারের অনিয়মের কারণে হাসপাতালটির সদ্য অবসরে যাওয়া পরিচালক ড. মোয়াররফ হোসেনের অবসরকালীন পেনশন সুবিধা স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে এ আদেশ দেন।

এছাড়া হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) জন্য ক্রয় করা অত্যাধুনিক যন্ত্রপাতি দীর্ঘদিন ধরে ফেলে রাখার ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তাকে কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ও সদ্য অবসরে যাওয়া পরিচালককে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

ওই হাসপাতাল নিয়ে একটি ইংরেজি জাতীয় দৈনিকে বৃহস্পতিবার একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি আদালতের নজরে এনে এদিনই সুপ্রিম কোর্টের আইনজীবী মনোজ কুমার ভৌমিক প্রয়োজনীয় নির্দেশনার আর্জি জানান।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর