• মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৬ ১৪২৭

  • || ০৬ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
বিজয়ী হয়েই পোস্টার সরালেন কমলগঞ্জের মেয়র ছাতকে জামানত হারিয়েছেন ১১জন কাউন্সিলর প্রার্থী বানিয়াচংয়ে পুলিশ সুপারের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ ইটের সাইজ ছোট দেয়ায় ৫টি ইটভাটাকে লক্ষাধিক টাকা জরিমানা আন্তর্জাতিক অঙ্গনে শাবির ‘টিম-১৯১’ অর্জন করলো সিলভার র‌্যাংক

কোম্পানীগঞ্জে ৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন

সিলেট সমাচার

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২০  

চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২০ উপলক্ষে সিলেটের কোম্পানীগঞ্জে উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা আইসিটি কার্যালয়ের সহযোগিতায় ‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’ শীর্ষক সেমিনার ও চিত্রাঙ্কন এবং উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১২ ডিসেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা ই-সার্ভিস অফিসার মোহাম্মদ নাঈম হাসানের সভাপতিত্বে ও পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন আচার্য।

অনুষ্ঠানের প্রথম অংশে ঢাকা থেকে সরাসরি সম্প্রচারিত ডিজিটাল বাংলাদেশ দিবসের উদ্বোধনী ও পুরস্কার বিতরণী পর্বটি সকলে উপভোগ করেন।

সেমিনারে বিশেষ অতিথি ও মূল আলোচক হিসেবে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মো. এরশাদ মিয়া। তিনি ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ফলে আপামর জনসাধারণের জীবনযাত্রার আমূল পরিবর্তনের বিষয়টি ফুটিয়ে তুলেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. বদিউজ্জামান আহমদ, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী রতন লাল সাহা, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. জহিরুল হক, উপজেলা মৎস্য অফিসার আবদুল্লাহ-আল-ইমরান, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো. ওয়াহিদ মুরাদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিবলী আতিকা তিন্নী, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুর রাজ্জাক, পল্লী বিদ্যুতের ডিজিএম সিরাজুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. আব্দুল মান্নান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিদ্যুৎ কান্তি দাস, উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা আহমেদ হুসেন, উপজেলা প্রকল্প কর্মকর্তা মো. শাহ আলম, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাংগঠনিক সম্পাদক কবির আহমদ, সাংবাদিক আবিদুর রহমান, সোহরাব আহমদ, কবির আহমদ প্রমুখ।

সভাপতির বক্তব্যে উপজেলা আইসিটি অফিসার তরুণ প্রজন্মকে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদেরকে দক্ষ করে গড়ে তুলতে সচেতন হবার জন্য প্রয়োজনীয় পরামর্শ দেন। কোম্পানীগঞ্জের হাইটেক পার্কে তরুণ প্রজন্মের কর্মসংস্থানের সুযোগ কাজে লাগানোর জন্য শিক্ষার্থীদের প্রযুক্তি শিক্ষায় দক্ষ করে গড়ে তুলতে সরকারের ভূমিকার কথা আলোচনা করেন।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রী। সেমিনার শেষে অনলাইনে আয়োজিত উপস্থিত বক্তৃতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী ছাত্রছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
 

সিলেট সমাচার
সিলেট সমাচার