• শুক্রবার   ১৫ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ২ ১৪২৭

  • || ০২ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
আবারও বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি, বন্ধ থাকবে ৩০ জানুয়ারি পর্যন্ত নির্বাচনে সরকার কোনো হস্তক্ষেপ করবে না: কাদের করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে সিলেটের ৭ পৌরসভায় ৪ স্তরের নিরাপত্তা বলয় সিলেটে ৪ ইটভাটাসহ ৬ প্রতিষ্ঠানকে জরিমানা ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্প, নিহত বেড়ে ৩৬ সিলেটে বিনামূল্যে ‘ওয়াইফাই’, মিলছে না সেবা

কোম্পানীগঞ্জে বিভিন্ন দাবীতে বীর মুক্তিযোদ্ধাদের সভা

সিলেট সমাচার

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২০  

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধারা বিভিন্ন দাবীতে আলোচনা সভা করেছেন। রোববার সকাল ১১টায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন মোল্লার সভাপতিত্বে ও বীর মুক্তিযোদ্ধা হাজী চাঁদ মিয়া পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- কোম্পানীগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ও উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সফি উদ্দিন রেনু।

সভায় মুক্তিযোদ্ধারা বলেন, ‘দেশ স্বাধীনের মহান দায়িত্ব নিয়ে ১৯৭১ সালে আমরা জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধ করেছি। মুক্তিযুদ্ধের পরে আওয়ামী লীগ সরকার মুক্তিযোদ্ধাদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা দিয়েছেন। কিন্তু বর্তমানে যে কোন মুক্তিযোদ্ধা মৃত্যুর পরে দাফন কাফনের অর্থ সাথে সাথে দেওয়া হয় না। তাই আমরা দাবী করছি মুক্তিযোদ্ধার মৃত্যুবরণে সাথে সাথেই যেন অর্থ দেওয়া হয়। মুক্তিযোদ্ধাদের খাস জমি বরাদ্দ দিতে হবে। মুক্তিযোদ্ধাদের সন্তানদের বিদেশ পাঠানোর জন্য দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে হবে ও মুক্তিযোদ্ধার মৃত্যু বরণের পরে দ্রুত সময়ের মধ্যে তার উত্তরাধিকারদের ভাতা দেওয়া ব্যবস্থা করতে হবে এবং জেলা প্রশাসকের দপ্তরে শফিক মিয়া ৬ জন মুক্তিযোদ্ধার আবাসনের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট অভিযোগ দেওয়া প্রতিবাদ জানান মুক্তিযোদ্ধারা।’

তারা আরো বলেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে ৬ মুক্তিযোদ্ধা সহ তালিকা ভুক্ত সকল মুক্তিযোদ্ধাদের আবাসন দ্রুত সময়ে মধ্যে দেওয়া দাবী জানান।

সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা আবু তাহের, আব্দুর আহাদ, আব্দুল করিম, কচির মিয়া, মকরম আলী, আব্দর আলী, গোলাপ মিয়া, রইছ মিয়া, আব্দুছ ছালাম শুক্কুর আলি, নুরুল ইসলামসহ অর্ধশতাধিক বীর মুক্তিযোদ্ধারা।

সিলেট সমাচার
সিলেট সমাচার