শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৮ ১৪২৬   ১৫ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
খালেদা জিয়া রাজি হলে উন্নত চিকিৎসা: অ্যাটর্নি জেনারেল মিয়ানমারের বক্তব্যকে ‘ফাঁদ’ বলল গাম্বিয়া সরকারের নেতৃত্বের জন্য প্রয়োজন শেখ হাসিনা: পরিকল্পনা মন্ত্রী বড়লেখায় কিশোরী সমাবেশ অনুষ্ঠিত তাহিরপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল
৬৬

কোম্পানীগঞ্জে পাথরের গর্তে প্রাণ গেল শ্রমিকের

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০১৯  

 


কোম্পানীগঞ্জ উপজেলার শাহ আরেফিন টিলায় পাথর উত্তোলন করতে গিয়ে এক শ্রমিক নিহত হয়েছেন। এছাড়া অপর এক শ্রমিক আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। নিহত শ্রমিকের নাম আব্দুল আওয়াল। তিনি সুনামগঞ্জ জেলার মৃত মুত্তালেব মিয়ার ছেলে।

রবিবার দুপুরে আরেফিন টিলায় হাসনু চৌধুরী ও মামুন চৌধুরী নামের দুই ব্যবসায়ীর পাথরের গর্তে পাথর উত্তোলন করছিলেন দুই জন শ্রমিক। এসময়  গর্তের পাড় ধ্বসে আহত হন আব্দুল আওয়াল ও তার স্ত্রী। আহত অবস্থায় তাদের উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় আওয়ালের মৃত্যু হয়। তিনি উপজেলার বউ বাজার এলাকায় পরিবার নিয়ে থাকতেন।

স্থানীয়রা জানান, এর আগে মামুন চৌধুরী ও হাসনু চৌধুরীর পাথরের গর্তে কয়েক দফায় একাধিক শ্রমিক নিহত হয়েছেন।

জানা গেছে, অবৈধভাবে একটি চক্র দীর্ঘদিন থেকে পাথর উত্তোলন করে আসছে। প্রশাসন অভিযান করলে কোন ব্যবসায়ী ধরা পড়েনা। অভিযানের আগে ভাগেই তারা সটকে পড়ে। জনগণ এ ধরণের অভিযানকে আই ওয়াস বলে মনে করে।

কোম্পানীগঞ্জ থানার ওসি সজল কানু শ্রমিক নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার