• সোমবার   ০৮ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৩ ১৪২৭

  • || ২৪ রজব ১৪৪২

সর্বশেষ:
আজ আন্তর্জাতিক নারী দিবস

কানাইঘাট পৌর নির্বাচনের প্রচারণা শেষ, ভোটের অপেক্ষায়

সিলেট সমাচার

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২১  

আগামী (১৪ ফেব্রুয়ারি) রোববার অনুষ্ঠিত হবে বহুলকাঙ্খিত কানাইঘাট পৌরসভা নির্বাচন। ৪র্থ ধাপে কানাইঘাট পৌরসভা নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে শেষ হয়েছে মেয়র-কাউন্সিলরদের প্রচার-প্রচারণা। শুক্রবার শুক্রবার রাত ৮টা পর্যন্ত পৌর শহরের বিভিন্ন স্থানে পথসভার মধ্য দিয়ে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রচার-প্রচারণা শেষ হয়।

আর বিজয়ী হতে প্রচারণার শেষ দিনে এসে ৬ মেয়র প্রার্থী ও ৯টি ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা পৌরবাসীকে দিয়েছেন নানা প্রতিশ্রুতি। যদিও এসব প্রতিশ্রুতি ও যোগ্যতা বিবেচনা করে ১৪ তারিখে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে পৌর মেয়র ও কাউন্সিলরদের বিজয়ী করবেন বলে জানিয়েছেন পৌরবাসী।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এরই মধ্যে নির্বাচনের সবধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আজ শনিবার বিকালে সব ভোটকেন্দ্রে ব্যালট বাক্স এবং ১৪ তারিখ রোববার সকালে ব্যালট পেপার পৌঁছে যাবে। নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন করতে সবধরণের নিরাপত্তার প্রস্তুতিও নেয়া হয়েছে। ভোটাররা যেন নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেই লক্ষ্যে আমাদের যা যা করণীয় আমরা তার প্রস্তুতি গ্রহণ করেছি।

পৌরসভায় মোট ৯টি ওয়ার্ডে বায়মপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বায়মপুর জামেয়া আরাবিয়া ইসলামিয়া মাদ্রাসা, কানাইঘাট মনসুরিয়া মাদ্রাসা, শিবনগর দারুল কোরআন মাদ্রাসা, ফাটাহিজল সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুর্লভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইউ.টি.ডি.সি হল উপজেলা কমপ্লেক্স, রায়গড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বিষ্ণুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মোট ৯টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ করা হবে।

উল্লেখ্য, কানাইঘাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ১৯ হাজার ৪২৭ জন ভোটার রয়েছেন। তার মধ্যে পুরুষ ৯৮৮০জন ও মহিলা ৯৫৪৭জন ভোটার ৯টি ভোট কেন্দ্রে ৫৭টি ভোট কক্ষে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
 

সিলেট সমাচার
সিলেট সমাচার