বুধবার   ২২ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
‘রোহিঙ্গাদের কারণে উখিয়া-টেকনাফের মানুষ পরবাসীর মতো হয়ে যাচ্ছে’ * মুজিববর্ষে বাড়ি পাবে ৬৮ হাজার দরিদ্র পরিবার বঙ্গবন্ধুর ভাষণের দিন নিউ ইয়র্কে ‘বাংলাদেশি ইমিগ্র্যান্ট ডে’ রিফাত হত্যা: আয়শা সিদ্দিকার আবেদন খারিজ পরিকল্পনা কমিশনে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ : পরিকল্পনামন্ত্রী

কর্ণফুলী উপজেলায় শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপণ

সিলেট সমাচার

প্রকাশিত: ৮ আগস্ট ২০১৯  

কর্ণফুলী উপজেলায় শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৭ আগস্ট) জুলধা শাহ আমির উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে একটি ফলজ বৃক্ষের চারা রোপণের মধ্য দিয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের পরিচালক লায়ন হাকিম আলী।

এ সময় ফাউন্ডেশনের পক্ষ থেকে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে ফলজ গাছের চারা বিতরন করা হয়।

লায়ন হাকিম আলী বলেন, পরিবেশের অকৃত্রিম বন্ধু গাছ। আমাদের নিজ নিজ বাড়ির আঙিনা, রাস্তার দু’পাশ, বাড়ির পাশে পড়ে থাকা অনাবাদী জায়গায় বেশি করে ফলজ, বনজ, ঔষধি গাছের চারা লাগানো উচিত।

তিনি বলেন, গাছ কার্বণ-ডাই-অক্সাইড শোষণ করে আর মানুষের বেঁচে থাকার জন্য সবচেয়ে বড় উপাদান অক্সিজেন দান করে। গাছ রোপণ করলে নানা ধরনের প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে পরিবেশ রক্ষা পাবে।

জুলধা শাহ আমির উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ঝুম্পার উপস্থাপনায় এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক এনামুল হক, নিজাম উদ্দিন, মধু মেম্বার, ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের বিক্রয় ও বিপণন কর্মকর্তা রমজান আলী রমু, প্রকৌশলী ইমরান উদ্দিন প্রমুখ।

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর