সোমবার   ২৬ আগস্ট ২০১৯   ভাদ্র ১০ ১৪২৬   ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
শিগগিরই জাপানে জনশক্তি রফতানি করতে চুক্তি সই জামালপুরে নতুন ডিসি ৭৮৯ কোটি টাকার বাজেট পেলো নগরবাসী কাবিন থেকে ‘কুমারী’ শব্দ তুলে দেয়ার নির্দেশ মাত্র তিন দিনে ১০ বছর মেয়াদি পাসপোর্ট!
১৩

কর্ণফুলী উপজেলায় শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপণ

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ৮ আগস্ট ২০১৯  

কর্ণফুলী উপজেলায় শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৭ আগস্ট) জুলধা শাহ আমির উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে একটি ফলজ বৃক্ষের চারা রোপণের মধ্য দিয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের পরিচালক লায়ন হাকিম আলী।

এ সময় ফাউন্ডেশনের পক্ষ থেকে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে ফলজ গাছের চারা বিতরন করা হয়।

লায়ন হাকিম আলী বলেন, পরিবেশের অকৃত্রিম বন্ধু গাছ। আমাদের নিজ নিজ বাড়ির আঙিনা, রাস্তার দু’পাশ, বাড়ির পাশে পড়ে থাকা অনাবাদী জায়গায় বেশি করে ফলজ, বনজ, ঔষধি গাছের চারা লাগানো উচিত।

তিনি বলেন, গাছ কার্বণ-ডাই-অক্সাইড শোষণ করে আর মানুষের বেঁচে থাকার জন্য সবচেয়ে বড় উপাদান অক্সিজেন দান করে। গাছ রোপণ করলে নানা ধরনের প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে পরিবেশ রক্ষা পাবে।

জুলধা শাহ আমির উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ঝুম্পার উপস্থাপনায় এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক এনামুল হক, নিজাম উদ্দিন, মধু মেম্বার, ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের বিক্রয় ও বিপণন কর্মকর্তা রমজান আলী রমু, প্রকৌশলী ইমরান উদ্দিন প্রমুখ।

সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর