মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৬ শা'বান ১৪৪১

সর্বশেষ:
মসজিদে জামাত চলবে, তবে সংক্ষিপ্ত: ইফা অবশেষে করোনা পরীক্ষার অনুমতি পেল আইসিডিডিআরবি দোয়ারাবাজারে জীবানুনাশক স্প্রে ও সচেতনতামূলক প্রচারণা করোনা মোকাবিলায় একদিনের বেতন দিল বিজিবি করোনাভাইরাস: চা শ্রমিকদের সুরক্ষা প্রদান ও কাজ বন্ধ রাখার দাবী মাধবপুরে হোমকোয়ারেন্টিনের বাসিন্দাদের খোঁজ নিল সেনাবাহিনী অসহায়-দরিদ্রদের পাশে সিলেট জেলা ছাত্রলীগ অসহায় মানুষের পাশে ড. মোমেন

করোনা: উপকূলীয় ১৯ উপজেলায় নৌবাহিনী মোতায়েন

সিলেট সমাচার

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় দেশের উপকূলীয় ৬ জেলার ১৯ উপজেলায় নৌবাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এসব এলাকায় তারা নিয়মিত টহল কার্যক্রম পরিচালনার পাশাপাশি অর্পিত দায়িত্ব পালন করবেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

উপজেলাগুলো হচ্ছে- ভোলা সদর, বোরহান উদ্দিন, দৌলতখান, চর ফ্যাশন, মনপুরা, লালমোহন, তজুমুদ্দিন, সন্দীপ, হাতিয়া, টেকনাফ, কুতুবদিয়া, মহেশখালী, মোংলা, বরগুনা সদর, আমতলী, বেতাগী, বামনা, পাথরঘাটা এবং তালতলী।

আইএসপিআর জানায়, সরকারের নির্দেশনা বাস্তবায়নে বেসামরিক প্রশাসনকে সহায়তা দেয়ার লক্ষ্যে উপকূলীয় এলাকায় ‘ইন এইড সিভিল পাওয়ার’-এর আওতায় নৌবাহিনী মোতায়েন করা হয়েছে। উপকূলীয় এলাকাগুলোতে বেসামরিক প্রশাসনের সঙ্গে সমন্বয় করে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে জনসাধারণের মাঝে সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করা, বিদেশ ফেরত নাগরিকদের কোয়ারেন্টিন নিশ্চিত করা এবং বিশেষ নজরদারির ব্যবস্থা করাসহ অন্যান্য কার্যক্রম গ্রহণ করছে নৌবাহিনী।

এসব কার্যক্রমের মধ্যে উপকূলীয় বিভিন্ন দুর্গম এলাকায় ভাইরাস সংক্রান্ত রোগীদের চিকিৎসা ব্যবস্থা, সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টাইন ব্যবস্থাসহ নিরবচ্ছিন্নভাবে টহল দিয়ে যাচ্ছেন নৌবাহিনীর সদস্যরা । টহলের পাশাপাশি তারা দায়িত্বপ্রাপ্ত এলাকার আইনশৃঙ্খলা বাহিনী ও বেসামরিক প্রশাসনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে। এছাড়া যেকোনও প্রয়োজনে সার্বিক সহায়তা প্রদান করতে প্রস্তুত রয়েছে নৌবাহিনী।

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর