• শুক্রবার   ০৫ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২১ ১৪২৭

  • || ২১ রজব ১৪৪২

সর্বশেষ:
করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী করোনা শনাক্তের হার ঊর্ধ্বমুখী, ২৪ ঘণ্টায় শনাক্ত ৬১৯ বাংলাদেশকে অভিনন্দন জানালেন জাতিসংঘের মহাসচিব মুশতাকের সব রিপোর্টে স্বাভাবিক মৃত্যুর কথা পাওয়া গেছে: স্বরাষ্ট্রমন্ত্রী করোনা যখন পারেনি, আর কেউ থামাতে পারবে না: প্রধানমন্ত্রী এইচ টি ইমাম মারা গেছেন সিরাজগঞ্জে এইচ টি ইমামের প্রথম জানাজা অনুষ্ঠিত সীমান্তে প্রতিটি হত্যাকাণ্ড দুঃখজনক: জয়শঙ্কর

করোনায় ২৪ ঘণ্টায় ১৬ জনের মৃত্যু, আক্রান্ত ৪৪৩

সিলেট সমাচার

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২১  

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৩১৪ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো ৪৪৩ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট পাঁচ লাখ ৪১ হাজার ৮৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৬৩৩ জন। এ নিয়ে দেশে মোট চার লাখ ৮৯ হাজার ২৫৪ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২১৪টি ল্যাবে ১৬ হাজার ৬১২টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৪৩১টি। এ পর্যন্ত দেশে মোট ৩৮ লাখ ৯৩ হাজার ৬৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন ১৬ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১২ জন ও নারী চারজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ছয় হাজার ২৯৩ জন ও নারী দুই হাজার ২১ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের চারজন, ৫১ থেকে ৬০ বছরের চারজন ও ষাটোর্ধ্ব আটজন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে একজন, খুলনা বিভাগে একজন ও রংপুর বিভাগে দুজন রয়েছে। মৃত্যুবরণকারীদের মধ্যে ১৫ জন হাসপাতালে এবং একজন বাড়িতে মারা গেছেন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত বছরের ১৮ মার্চ। এরপর ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

সিলেট সমাচার
সিলেট সমাচার