• বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৬ ১৪২৭

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
করোনামুক্ত পরিকল্পনামন্ত্রী রায়হান হত্যা: নতুন কর্মসূচি দিলো এলাকাবাসী মুজিবনগরকে দৃষ্টিনন্দন করতে ৫৪০ কোটি টাকার প্রকল্প জগন্নাথপুরে দুদিন ব্যাপী ই-নথি প্রশিক্ষণ শুরু সংসদের বিশেষ অধিবেশন বসছে নভেম্বরে তাহিরপুর সীমান্তে পৃথক অভিযানে ভারতীয় মাদকসহ আটক- ১

করোনার নিয়ম ভেঙেছেন রোনালদো?

সিলেট সমাচার

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২০  

জাতীয় দলের হয়ে খেলার পরপরই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। প্রথমে জানা গিয়েছিল পর্তুগালে দুই সপ্তাহের কোয়ারেন্টিনে থাকবেন জুভেন্টাস তারকা। কিন্তু দেশে আর থাকেননি তিনি। তুরিনে ফিরে গেছেন রোনালদো। বিষয়টি ভালো লাগেনি ইতালির ক্রীড়া মন্ত্রী ভিনচেঞ্জো স্পাদাফোরার। তাঁর মতে, করোনায় আক্রান্তের পর যেসব নিয়ম-নীতি মেনে চলতে হয়, রোনালদো সেসব সম্ভবত ভেঙেছেন বলে মনে করেন তিনি। 

অনুমতি বা যথাযথ প্রক্রিয়ার মধ্য দিয়ে রোনালদো ইতালিতে ফিরেছেন কি না—তা নিয়ে প্রশ্ন আছে স্পাদাফোরার। তাঁর দাবি, রোনালদোর ইতালিতে ফেরায় এ নিয়ে তিনি কিছু জানেন না। নেশনস কাপে দেশের হয়ে দুটি ম্যাচ খেলেন রোনালদো। সুইডেনের মুখোমুখি হওয়ার আগে করোনার অস্তিত্ব ধরা পড়ে তাঁর শরীরে। এরপর পর্তুগালে থাকলে ১৪দিনের কোয়ারেন্টিনে থাকতে হতো তাঁকে। কিন্তু দেশে না থেকে রোনালদো বুধবার ফিরেছেন ইতালিতে। তাঁর ক্লাব জুভেন্টাস জানিয়েছে, কোয়ারেন্টিন ভেঙে ব্যক্তিগত বিমানে ইতালিতে আসার ব্যাপারে ছাড়পত্র পেয়েছিলেন রোনালদো।

এক বিবৃতিতে জুভেন্টাস জানায়, ‘সংশ্লিষ্ট স্বাস্থ্য কর্তৃপক্ষের ছাড়পত্র নিয়েই মেডিকেল ফ্লাইটে ইতালিতে ফিরেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। বাড়িতে তিনি আইসোলেশন চালিয়ে যাবেন।’ এদিকে স্পাদাফোরার কথা ভিন্ন। রোনালদোর এমন কোনো ছাড়পত্র পেয়ে ইতালিতে ফেরার ব্যাপারে তিনি কিছু জানেন না। ‘রাই রেডিও’কে তিনি বলেন, ‘স্বাস্থ্য কর্তৃপক্ষের অনুমতি না থাকলে আমার মতে সে নিয়ম ভেঙেছে।’ 

জুভেন্টাস এখন রোনালদোর করোনামুক্তির অপেক্ষায়। ইতালিয়ান ক্লাবটির ঘরোয়া লিগ ম্যাচে আপাতত খেলতে পারবেন না রোনালদো। চ্যাম্পিয়নস লিগে দিনামো কিয়েভের সঙ্গে ম্যাচেও তাঁকে পাচ্ছে না জুভেন্টাস।

তবে ২৮ অক্টোবর বার্সেলোনার বিপক্ষে ম্যাচে রোনালদোকে পেতে আশায় বুক বেঁধেছে জুভেন্টাস। ইতালিতে নতুন নিয়মে কোয়ারেন্টিনের মেয়াদ ১৪ দিন থেকে ১০ দিনে নিয়ে আসা হয়েছে। আর ম্যাচের ৭ দিন আগে কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ হওয়ার কাগজ পাঠাতে হবে উয়েফার কাছে।

সিলেট সমাচার
সিলেট সমাচার