• শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
শামসুদ্দিন হাসপাতালে দুটি ভেন্টিলেটর দিলেন পররাষ্ট্রমন্ত্রী শনিবার বন্ধ থাকবে শাবির করোনা পরীক্ষার ল্যাব  শাবির ল্যাবে আরও ২২ জনের করোনা শনাক্ত করোনা: আরও সাড়ে ৯ হাজার টন চাল, সোয়া ৬ কোটি টাকা বরাদ্দ কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না: গবেষণা জাতিসংঘ পুরস্কার পেয়েছে ভূমি মন্ত্রণালয় করোনায় মৃত্যু ৮০০ ও শনাক্ত ৬০ হাজার ছাড়ালো সিলেটে নর্থ ইষ্ট মেডিকেলে ৪ দিনে করোনা উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু সিলেটে প্রতিদিনই ভাঙছে রেকর্ড, একদিনে সর্বোচ্চ শনাক্ত ৬০ বিশ্ব পরিবেশ দিবস আজ ‘করোনা প্রমাণ করেছে দুর্যোগ মোকাবিলায় আমরা কতটা শক্তিহীন’
১৭৭

করোনাভাইরাস প্রতিরোধে সিলেটে মাঠে নেমেছে সেনাবাহিনী 

সিলেট সমাচার

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

করোনাভাইরাস প্রতিরোধে সারাদেশের ন্যায় সিলেটেও মাঠে নেমেছে সেনাবাহিনী। প্লাকার্ড হাতে বিভিন্ন ধরনের সচেতনতামূলকা বাণী লিখে মানুষকে ঘর থেকে বের না হওয়ার আহবান জানিয়ে নগরসহ সিলেট জেলার সর্বত্রই টহল দিচ্ছে সশস্ত্র এই বাহিনী।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানোর লক্ষ্যে সিলেটের সব এলাকায় সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের সুবিধার্থে স্থানীয় প্রশাসনকে সহায়তায় নিয়োজিত হয়েছে সেনাবাহিনী। জেলা ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে তারা জেলা ও বিভাগীয় পর্যায়ে করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসাব্যবস্থা, সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টাইন ব্যবস্থা পর্যালোচনা করবে। এছাড়া সুস্থ মানুষ যাতে নিজ ঘর থেকে বের না হন, সেজন্য সেনাবাহিনীর পক্ষ থেকে বার বার নির্দেশনা দেওয়া হচ্ছে। 

বৃহস্পতিবার (২৬ মার্চ) সকালে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (মিডিয়া) মো. মেজবাহ উদ্দিন জানান, গত মঙ্গলবার সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ে এক জরুরি মিটিং হয়। সেখানেই আজ থেকে সিলেটসহ সারাদেশে সেনাবাহিনী কাজ শুরু করেছে। 

বৃহস্পতিবার সিলেট সদরসহ বিশ্বনাথ, বিয়ানীবাজার ও গোয়াইনঘাটে বিভিন্ন স্থানে সেনাবাহিনীকে টহল দিয়ে বিশেষ প্রয়োজন ছাড়া মানুষকে ঘর থেকে বের না হতে পরামর্শ দেন তারা। 

এছাড়া তাদের টহল দেওয়া গাড়িতে বিভিন্ন ধরনের সচেতনতামূলক ব্যানার টাঙিয়ে মানুষকে পরিস্কার-পরিচ্ছন্ন থাকতে সচেতন করা হচ্ছে। 

সেনাবাহিনীর টহলে সাধারণ মানুষ ঘর থেকে বের হচ্ছেন না। সেনাবাহিনীর আন্তরিক ও সহযোগিতামূলক কার্যক্রমে সাধারণ মানুষের মধ্যে এক ধরনের স্বস্তি ফিরে এসেছে। 

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট বিভাগের পাঠকপ্রিয় খবর