রোববার   ২৯ মার্চ ২০২০   চৈত্র ১৫ ১৪২৬   ০৪ শা'বান ১৪৪১

সর্বশেষ:
সিলেটবাসীর সুরক্ষায় মাঠে সেনাবাহিনী; সাধুবাদ দিচ্ছেন নাগরিকরা! বিশ্বনাথে সেনাবাহিনীর তত্বাবধায়নে চাল-ডাল বিতরণ বানিয়াচংয়ে ত্রাণ বিতরণ করলেন সাংসদ মজিদ খান করোনার প্রভাবে সুনামগঞ্জে কমেছে সবজির দাম সোমবার ওসমানীতে আসছে করোনা পরীক্ষার মেশিন সুনামগঞ্জে মানুষকে সচেতন করতে সেনাবাহিনীর নানা উদ্যোগ কোয়ারেন্টিন থেকে সিলেটজুড়ে মুক্তি পেয়েছেন ১২৪৭ জন
২৭

করোনাভাইরাসে প্রথম ব্রিটিশ নাগরিকের মৃত্যু

সিলেট সমাচার

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২০  

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথমবারের মতো কোনো ব্রিটিশ নাগরিকের মৃত্যু হয়েছে। ব্রিটিশ ওই নাগরিক জাপানে কোয়ারেন্টাইন করে রাখা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের যাত্রী ছিলেন। যেই প্রমোদতরীতে থাকা সাত শতাধিক যাত্রী এখন চীনের উহান থেকে ছড়ানো নতুন এই করোনাভাইরাসে আক্রান্ত। খবর ব্রিটিশ দৈনিক ডেইলি মিরর।

প্রতিবেদনে বলা হচ্ছে, এ নিয়ে জাপানে করোনাভাইরাসের কারণে কোয়ারেন্টাইন করে রাখা প্রমোদতরীটির ছয়জন যাত্রীর মৃত্যু হলো। জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয় শুক্রবার এক বিবৃতির মাধ্যমে ব্রিটিশ নাগরিকের মৃত্যুর খবরটি জানায়। দেশটির স্থানীয় সংবাদ সংস্থায় সেই বিবৃতি প্রকাশ করা হয়েছে।

জাপানের ওই প্রমোদতরী থেকে দেশে ফিরিয়ে এনে কোয়ারেন্টাইন করে রাখা যাত্রীদের মধ্যে চারজনের শরীরে গত রোববার করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়। তবে মার্কিন সংবাদমাধ্যম স্কাই নিউজের প্রতিবেদনে বলা হচ্ছে, আজ যে ব্রিটিশ নাগরিক মারা গেছেন তিনি ওই তাদের মধ্যে একজনও নন।

তবে মৃত্যুর শিকার ওই ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। প্রসঙ্গত, গত ৫ ফেব্রুয়ারি ডায়মন্ড প্রিন্সেস নামের ওই প্রমোদতরীটি জাপানের ইয়োকোহামা বন্দরে নোঙ্গরের পর কোয়ারেন্টাইন করে রাখা হয়। বিলাসবহুল ওই জলযানটিতে বিভিন্ন দেশের মোট ৩ হাজার ৭০০ জন যাত্রী ছিল, এরমধ্যে ৭০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

৫৪ দেশে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে চীনে এখন পর্যন্ত ২ হাজার ৭৮৮ জনের মৃত্যু হয়েছে। চীনের বাইরে অন্যান্য দেশের মধ্যে ইরানে সর্বোচ্চ ৩৪ এবং ইতালিতে ১৭ নিয়ে এই সংখ্যা ৭৯ জন। এছাড়া বিশ্বব্যাপী কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা এখন ৮৩ হাজার ৭৩২ জন। দক্ষিণ কোরিয়ায় সর্বোচ্চ ২ হাজার ৩৩৭ জন।

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর