মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৬ শা'বান ১৪৪১

সর্বশেষ:
মসজিদে জামাত চলবে, তবে সংক্ষিপ্ত: ইফা অবশেষে করোনা পরীক্ষার অনুমতি পেল আইসিডিডিআরবি দোয়ারাবাজারে জীবানুনাশক স্প্রে ও সচেতনতামূলক প্রচারণা করোনা মোকাবিলায় একদিনের বেতন দিল বিজিবি করোনাভাইরাস: চা শ্রমিকদের সুরক্ষা প্রদান ও কাজ বন্ধ রাখার দাবী মাধবপুরে হোমকোয়ারেন্টিনের বাসিন্দাদের খোঁজ নিল সেনাবাহিনী অসহায়-দরিদ্রদের পাশে সিলেট জেলা ছাত্রলীগ অসহায় মানুষের পাশে ড. মোমেন
১২

ওসমানী হাসপাতালের বহি:বিভাগ ও ভর্তি রোগীর সংখ্যা কমেছে!

সিলেট সমাচার

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে বিশ্ব, কাঁপছে দেশ। করোনাভাইরাসে দেশে ইতোমধ্যে ৫ জনের প্রাণহানি হয়েছে আর সব মিলিয়ে আক্রান্ত হয়েছেন ৩৯ জন। এরমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাতজন। তবে দেশের মানুষের মধ্যে করোনাভাইরাস নিয়ে আতঙ্ক রয়েছে। সেই আতঙ্কে মানুষ ঘর থেকে বের হচ্ছেন না। সাধারণ রোগ-বালাই নিয়ে ভিড় করছেন না ডাক্তারদের প্রাইভেট চেম্বার কিংবা হাসপাতালে। সব মিলিয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বহি:বিভাগ ও ভর্তি রোগীর সংখ্যা কমেছে। আগের তুলনায় ভর্তি রোগী কমেছে তিন ভাগের দুই ভাগ। আর বহি:বিভাগে বর্তমানে চিকিৎসা নিচ্ছেন মাত্র ৫ ভাগের একভাগ।

অন্যদিকে পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) না থাকায় ঝুঁকিতে আছেন ডাক্তারও। সেজন্য জ্বর, সর্দি, কাশি হলেও তাকে হাসপাতালে না এসে ঘরে বসে চিকিৎসা নেয়ার পরামর্শ দিচ্ছেন ডাক্তাররা। 

হাসপাতাল সূত্র জানায়, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে সাধারণত প্রতিদিন ভর্তি রোগীর সংখ্যা ২ হাজারের অধিক হলেও এখন এ সংখ্যা ৩ ভাগের এক ভাগ মাত্র। আর ইমার্জেন্সি বহির্বিভাগে ৩ হাজারের অধিক রোগী থাকলেও এখন এ সংখ্যা ৫ ভাগের এক ভাগ মাত্র। স্বাভাবিক সময়ে ভর্তি রোগীর সংখ্যা ২ হাজারের অধিক থাকলেও আজ বুধবার সকল বিভাগে মিলে মাত্র ৬৮৯ জন রোগী ভর্তি আছেন। আর বহির্বিভাগের হিসেব অনুযায়ী ইমার্জেন্সি বিভাগে চিকিৎসা নিয়েছেন মাত্র ৫৫০ জন। কিন্তু অন্য সাধারণ দিনে ৩ হাজারের অধিক বহির্বিভাগে চিকিৎসা নিতেন।
 

সিলেট সমাচার
সিলেট সমাচার
সিলেট সমাচার
এই বিভাগের আরো খবর