• শুক্রবার   ১৫ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ২ ১৪২৭

  • || ০২ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
আবারও বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি, বন্ধ থাকবে ৩০ জানুয়ারি পর্যন্ত নির্বাচনে সরকার কোনো হস্তক্ষেপ করবে না: কাদের করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে সিলেটের ৭ পৌরসভায় ৪ স্তরের নিরাপত্তা বলয় সিলেটে ৪ ইটভাটাসহ ৬ প্রতিষ্ঠানকে জরিমানা ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্প, নিহত বেড়ে ৩৬ সিলেটে বিনামূল্যে ‘ওয়াইফাই’, মিলছে না সেবা

ওসমানীনগরে ৫৭৩ কোটি টাকার কাজের উদ্বোধন

সিলেট সমাচার

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২১  

ওসমানীনগরে ৫৭৩ কোটি টাকার উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ ও সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান।

আজ সোমবার সকালে সাদীপুর ইউনিয়নের কুশিয়ারা তীরবর্তী পূর্বতাজপুর গ্রামে প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। 

জানা যায়, ‘হবিগঞ্জ বিবিয়ানা বিদ্যুৎ কেন্দ্র সমূহের সম্মুখে কুশিয়ারা নদীর উভয় তীরের প্রতিরক্ষা’ শীর্ষক প্রকল্পের আওতায় ওসমানীনগরের তাজপুরসহ হবিগঞ্জ জেলাধীন কুশিয়ারা ও অন্যান্য নদীতে ড্রেজিং, খনন, ভাঙ্গনরোধে ব্লক স্থাপন, বৃক্ষরোপন ও ওয়াকওয়ে স্থাপন করা হবে। পানি উন্নয়ন বোর্ডের অধীনে ২২টি প্যাকেজে ২০২৩ সালের মধ্যে প্রকল্পটি বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। বর্তমানে ২৫ কোটি টাকা ব্যয় এই প্রকল্পের আওতায় কুশিয়ারা নদীর ডান তীর সংরক্ষণের কাজ শুরু করা হচ্ছে।

কাজটি করছে ঠিকাধারী প্রতিষ্ঠান নেশনটেক কমিউনিকেশনও লিমিটেড। শুরু হওয়ার কাজের মধ্য বিগত প্রায় অর্ধশত বছরে দফায় দফায় নদী ভাঙনের কবলে পড়ে ভিটেমাটি হারা ওসমানীনগরের তাজপুর গ্রামবাসী নদী ভাঙনের হাত থেকে রক্ষা পাবে। পানি উন্নয়ন বোর্ড হবিগঞ্জের নির্বাহী প্রকৌশলী মোঃ শাহানেওয়াজ তালুকদারের সভাপতিত্বে এবং উপ বিভাগীয় প্রকৌশলী মিনহাজ আহমদ শুভনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য মোকাব্বির খান, পানি উন্নয়ন বোর্ড সিলেটের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এসএম শহিদুল ইসলাম, মৌলভীবাজারের তত্ত্বাবধায়ক প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার, প্রবাসী গোলাম কিবরিয়া।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউনিয়নের চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন, আওয়ামী লীগ নেতা গোলাম হোসেনও শাহ ইসমাইল আলী ফারুক ও ছাত্রলীগ নেতা ইমরান হোসেন প্রমুখ।

সিলেট সমাচার
সিলেট সমাচার