• সোমবার   ০৮ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৩ ১৪২৭

  • || ২৪ রজব ১৪৪২

সর্বশেষ:
আজ আন্তর্জাতিক নারী দিবস

ওসমানীনগরে শীতার্থদের কম্বল প্রদান করেছে রামকৃষ্ণ সেবাশ্রম

সিলেট সমাচার

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২১  

সৃষ্টিকর্তার সান্নিধ্যে মানব সেবার বিকল্প নেই এই প্রতিপাদ্যে শ্রীমৎ স্বামী প্রেমেশানন্দজী মহারাজ জন্মভূমি সিলেটের ওসমানীনগরের শীতার্থদের কম্বল প্রদান করেছে রামকৃষ্ণ সেবাশ্রম।‘শিবজ্ঞানে-জীবসেবা-এই প্রত্যয়ে উপজেলা রামকৃষ্ণ সেবাশ্রমের আয়োজনে বিবেকানন্দ স্টাডি এ- ফিলনথ্রপিক সেন্টার নিউইয়র্ক (ইউএসএ) এর অর্থায়নে অসহায় লোকজনের মধ্যে বিতরণ করা হয়েছে শীত বস্ত্র।

আজ শনিবার সকালে শ্রীমৎ স্বামী বেদময়ানন্দজী মহারাজ হবিগঞ্জের সার্বিক সহযোগিতায় আয়োজিত কম্বল বিতরনী কার্যক্রমে প্রধান অতিথি ছিলেন,হবিগঞ্জ রামকৃষ্ণ আশ্রমের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী বেদময়ানন্দজী মহারাজ। বক্তারা বলেন,ঠাকুর শ্রী রামকৃষ্ণ বলেছেন,‘শিবজ্ঞানে-জীবসেবা করো’। প্রতিটি মানুষের মধ্যেই সৃষ্টিকর্তা বিরাজমান। সমাজে কে কোন ধর্ম বা বর্ণের তা বিবেচনা না করে প্রকৃত অসহায় মানুষের সেবা করে যাওয়াটাই ভগবানের কৃপা লাভের উৎকৃষ্ট উপায়। জীবন প্রদীপ যখন নিভে যাবে, যখন আত্মিয়-স্বজন বা পরিচিতজনদের থেকে আমরা চলে যাবো তখন ইহজগতের মঙ্গল কাজগুলোই আমাদের পথের কড়ি হবে। জন্মালেই আমরা সবাই মানুষ হয়ে উঠি না।মানুষ হতে হয় চৈতন্যের সম্প্রসারণে মানুষের পশুত্ব থেকে দেবত্বে উত্তরণের মাধ্যমে। সৃষ্টিকর্তার সান্নিধ্য পেতে হলে মানব সেবায় নিজেকে নিয়োজিত রাখতে হবে।

নিজ নিজ উদ্যোগে নিরবচ্ছিন্ন ভাবে মানব সেবায় এগিয়ে আসলে দেশ সমাজ ও জাতির সর্ব ক্ষেত্রে কল্যাণ সাধিত হবে।বক্তব্য রাখেন,ওসমানীনগর সেবাশ্রমের সভাপতি কান্তি ভূষণ ধর (কাজল), সাধারণ সম্পাদক হিমাদ্রি লাল দত্ত পুরকায়স্থ, জনক চক্রবর্তী,মানিক লাল দত্ত, বাবুল দাশ, রাজীব ভট্টাচার্য, সুহৃদ দেব, নির্মল কান্তি দেব নিস্কু, অসিত দেব, সজল দেব, সজল দেব, চম্পা রাণী দাশসহ আরও অনেক। অনুষ্ঠানে এসে বাস্থ্যবিধি মেনে সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে নতুন কম্বল হাতে নিয়ে মহা খুশিতে বাড়ি ফিরেন এলাকার শতাধিক অসহায় লোকজন।সভায় সেবাশ্রমের সকল নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

সিলেট সমাচার
সিলেট সমাচার